চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মন্ত্রী না হওয়ায় ভোট নিয়ে বিভ্রান্তিমূলক কথা বলছেন মেনন : ইঞ্জি: মোশাররফ হোসেন

প্রকাশ: ২০১৯-১০-২৪ ২০:৩১:২৩ || আপডেট: ২০১৯-১০-২৪ ২০:৩১:৩১

এম মাঈন উদ্দিন, মিরসরাই (চট্টগ্রাম) :
আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক গনপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, ‘সম্প্রতি বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি সভাপতি রাশেদ খান মেনন বলেছেন বিগত নির্বাচনে নাকি জনগণ ভোট দেয়নি। ভোট যদি না হয় তাহলে তিনি এমপি কিভাবে হলেন? এখন তো তার পদত্যাগ করা উচিত। মন্ত্রী না পাওয়াতে তিনি এমন বক্তব্য দিচ্ছেন। আমি স্বাক্ষ্য দিচ্ছি বিগত নির্বাচনে জনগণ স্বতস্বপূর্তভাবে ভোট দিয়েছে। জনগণের ভোটে আমি এমপি নির্বাচিত হয়েছি। বাংলাদেশ আওয়ামী লীগ দল সরকার গঠন করেছে।’

তিনি বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালে চট্টগ্রামের মিরসরাইয়ের করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সুলতান গিয়াস জসিমের সভাপতিত্বে প্রথম অধিবেশনে সম্মেলনের উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান।

ইঞ্জিনিয়ার মোশাররফ আরো বলেন, ‘সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগের নতুন নেতৃত্ব তৈরী হবে। মাদকের সাথে জড়িত কেউ যাতে নেতৃত্বে আসতে না পারে সেজন্য তিনি নেতাকর্মীদের নির্দেশ দেন। বর্তমান সরকার দেশের হতদরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নে বিভিন্ন ভাতা দিয়ে আসছে। বিএনপি জোট সরকার কোন ভাতা দেয়নি কখনো জনগণকে। ওই সময় আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মী হামলা-মামলার শিকার হলেও আমরা ক্ষমতায় এসে তাদের একজন নেতাকর্মীকেও আঘাত করিনি। সম্প্রতি ঘোষিত হওয়া শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও’র তালিকায় মিরসরাইয়ের ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের নাম রয়েছে। এর মধ্য দিয়ে উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান এমপিও লাভ করেছে।’

করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ সেলিম ও সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিনের যৌথ সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক নুরুল আনোয়ার চৌধুরী বাহার, সদস্য মহিউদ্দিন রাশেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, চেয়ারম্যান আবু সুফিয়ান বিল্পব, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবুল হোসেন, সাবেক প্রচার সম্পাদক শাখাওয়াত উল্ল্যাহ রিপন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, ইউপি সদস্য শহীদ উল্লাহ, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন, সদস্য মোঃ জীবন প্রমুখ। এসময় জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদে সুলতান গিয়াস জসিম ও সাধারণ সম্পাদক পদে শেখ সেলিমের বিপরীতে আর কোন প্রার্থী না থাকায় দু’জনকে বিনাপ্রতিদ্বন্ধিতায় বিজয়ী ঘোষণা করা হয়।
একই দিন বিকেলে ওয়াহেদপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিনাপ্রতিদ্বন্ধিতায় পুনারায় সভাপতি নির্বাচিত হন ফরিদুল হাসান টিপু ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন চেয়ারম্যান ফজলুল কবির ফিরোজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *