চট্টগ্রাম, , শনিবার, ৪ মে ২০২৪

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

ঈদে আজম উপলক্ষ্যে মিরসরাইয়ে বিশ্ব সুন্নী আন্দোলনের আনন্দ শোভাযাত্রা

প্রকাশ: ২০১৯-১১-১০ ২০:৫৯:৩৬ || আপডেট: ২০১৯-১১-১০ ২০:৫৯:৪৪

মিরসরাই প্রতিনিধি :

প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শুভাগমন ঈদে আজম উদযাপন উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ মিরসরাই উপজেলা শাখার উদ্যোগে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১০ নভেম্বর) উপজেলার বারইয়ারহাটে শোভাযাত্রা শুরু হয়ে পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গ্রীণ টাওয়ারের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে বিশ্ব সুন্নী আন্দোলন মিরসরাই উপজেলার আহবায়ক রেজাউল করিমের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রিয় নেতা আল্লামা আরেফ সারতাজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রিয় নেতা আল্লমা এমদাদুল হক সাইফ, আল্লামা খাজা রাশেদ, আল্লামা হাফেজ ইলিয়াস শাহ সহ প্রমুখ।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন নাফিজ মোবারক, খোরশেদ আলম, হাসান আবরার, কামরুল ইসলাম নকীব, মাও.বোরহান উদ্দিন, মাও.নজরুল ইসলাম, মাও.সিরাজ মিয়াজী, আব্দুর রহমান সুমন, নাসির উদ্দিন, করিমুল হক, নাসির উদ্দিন,সাইদুল ইসলাম, হানিফ মিয়া,জসিম উদ্দিন,ছাইফুর রহমান আজাদ, শরীফুল আলম, ফজলুল কাদের, শহিদুল ইসলাম, আনোয়ার হোসেন, আক্তারুজ্জামান প্রমুখ।

আল্লামা ইমাম হায়াতের দিকনির্দেশনায় বক্তারা বলেন, দয়াময় আল্লাহ তাঅলার সম্পর্ক ও বন্ধনে অপরিহার্য্য অবলম্বন হিসেবে সর্বগুণ-সর্বজ্ঞান-সর্বকল্যাণের উৎস রূপে দুনিয়ায় আল্লাহতাআলার মহাসত্তার পবিত্র নুর প্রাণাধিক প্রিয়নবীর শুভাগমন সত্য-জীবন ও মানবতার অতুলনীয় মহা ঈদ ঈদে আজম।

ঈদে আজম পবিত্র কলেমার ভিত্তিতে রেসালাত কেন্দ্রিক তাওহীদ ভিত্তিক যে ঈমানী সত্তা ও জীবনের ভিত্তিতে বস্তুর উর্ধ্বে যে মুক্ত স্বাধীন মানবসত্তা দান করেছে এবং মুক্ত মানবতার যে কল্যাণময় দুনিয়া দান করেছে, বিভিন্ন বাতিল-জালেম অপশক্তি তা বিনষ্ট ও উৎখাত করে কূফরিয়াত ও হায়ওয়ানিয়াতের আঁধার জীবন ও রূদ্ধ দুনিয়া কায়েম করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *