চট্টগ্রাম, , শনিবার, ৪ মে ২০২৪

admin

মিয়ানমার থেকে তিন দিন ধরে পণ্য আমদানি বন্ধ

প্রকাশ: ২০১৯-১১-১০ ১৫:৫৪:১৫ || আপডেট: ২০১৯-১১-১০ ১৫:৫৬:৫৩

আবদুল্লাহ মনির, টেকনাফ :

ঘূর্ণিঝড় বুলবুল এর প্রভাব ও বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল থাকার কারণে সবধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। এ কারণে মিয়ানমার থেকেগত তিন দিনে টেকনাফ স্থলবন্দরে পেঁয়াজসহ পণ্যবাহী কোনো ট্রলার আসতে পারেনি।

টেকনাফ স্থলবন্দর কর্তৃপক্ষ ইউনাইটেড ল্যান্ড পোর্ট এর ব্যবস্থাপক জসিম উদ্দিন জানান, শুক্রবার সকাল থেকে মিয়ানমার থেকে পেঁয়াজসহ অন্যান্য পণ্য বোঝাই কোনো ট্রলার বন্দরে আসেনি। শুধু আগের দিন এসে নোঙর করা ট্রলারের পেঁয়াজ খালাস হয়েছে।

স্থলবন্দরের আমদানিকারক জানান, ঘূর্ণিঝড়ের সংকেত পাওয়ার পর থেকে মিয়ানমার থেকে পণ্য আমদানি আপাতত বন্ধ রেখেছি। এ মুহূর্তে সাগর উত্তাল রয়েছে, তাই ঘূর্ণিঝড়ের প্রভাব কেটে না যাওয়া পর্যন্ত মিয়ানমার থেকে পেঁয়াজ সহ পণ্যবাহী কোন ট্রলার বন্দরে আসেনি।

স্থানীয় ব্যবসায়ীরা আরো জানান,বৈরী আবহাওয়া ও ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব কেটে গেলে মিয়ানমার থেকে আবার ও পণ্যবাহী ট্রলার গুলো আসতে শুরু করবে।

এদিকে টেকনাফ স্থলবন্দর শুল্ক কর্মকর্তা আবছার উদ্দিন বলেন,, গত বুধবার ও বৃহস্পতিবার পেঁয়াজ আমদানির শেষ দুই দিনে মিয়ানমার থেকে রেকর্ড পরিমাণ পেঁয়াজ আমদানি হয়েছে। এ দুই দিনে বন্দরে ২ হাজার ৭৪৭ মেট্রিক টন পেঁয়াজ খালাস হয়েছে। তবে গত তিনদিন ধরে মিয়ানমার থেকে পণ্যবাহী কোন ট্রলার বন্দরে আসতে পারেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *