চট্টগ্রাম, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

মাটিরাঙ্গার সভাপতি সম্পাদকের নাম ঘোষণা: খাগড়াছড়ি শহর আ.লীগের সম্মেলন ১৭ নভেম্বর

প্রকাশ: ২০১৯-১১-১২ ১৮:৫৪:২৯ || আপডেট: ২০১৯-১১-১২ ১৮:৫৪:৪১

শংকর চৌধুরী,খাগড়াছড়ি :

পার্বত্য খাগড়াছড়ি জেলার সবচেয়ে জনবহুল মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের নির্ধারিত মেয়াদের চার বছর পর গত (১২ অক্টোবর) বর্ণাঢ্য আয়োজনে ত্রিবার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হলেও এক মাস পর সভাপতি ও সাধারণ সম্পাদকের না ঘোষণা করা হয়েছে।

কাউন্সিলে সভাপতি পদে তিন জন প্রতিদ্বন্দ্বী থাকলেও কাউন্সিলের চারদিন আগে (৭ অক্টোবর) মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এম. হুমায়ুন মোরশেদ খানকে সমর্থন করে সভাপতি পদ থেকে সরে দাঁড়ায়। পরে, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দুই বারের সাবেক সাধারণ সম্পাদক এম. হুমায়ুন মোরশেদ খান এবং মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সদ্য সাবেক সভাপতি মো. রফিকুল ইসলাম সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক সুবাস চাকমার সাথে প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন, সাবেক ইউপি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

গত (১২ অক্টোবর) অনুষ্ঠিত্ব কাউন্সিলের এক মাস পর সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে উৎসবমুখর পরিবেশে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এম. হুমায়ুন মোরশেদ খানকে সভাপতি ও সুবাস চাকমাকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) সকাল ১১ টায় শহরের কদমতলীস্থ খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা তাদের নাম ঘোষণা করেন। এ সময় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান চাইথোঅং মারমা, কল্যান মিত্র বড়–য়া, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং পাজেপ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, পাজেপ সদস্য যুব নেতা পার্থ ত্রিপুরা জুয়েল, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মাটিরাঙ্গা পৌর সভার মেয়র মো. শামছুল হক সহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

পরে, একই স্থানে খাগড়াছড়ি পৌর শহর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা আগামী (১৭ নভেম্বর) তারিখ নির্ধারণ করে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি পৌর শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা। প্রধান বক্তা ছিলেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও পাজেপ সদস্য নির্মলেন্দু চৌধুরী। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যান মিত্র বড়–য়া, মো: নূর হোসেন (রাইটার) যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং পাজেপ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু, সাবেক সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পাজেপ সদস্য খোকনেশ^র ত্রিপুরা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শানে আলম, পাজেপ সদস্য যুব নেতা পার্থ ত্রিপুরা জুয়েল প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, পৌর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: জাবেদ হোসেন। এসময় পৌর সভার নয়টি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ জেলা, সদর ও পৌর আওয়ামী লীগ এবং এর অংগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *