চট্টগ্রাম, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin

লবণের দাম বৃদ্ধির ‘গুজব’, বেশি দামে লবণ বিক্রি করায় ২০ হাজার টাকা জরিমানা

প্রকাশ: ২০১৯-১১-২০ ০২:০১:০১ || আপডেট: ২০১৯-১১-২০ ০২:০১:১০

মো. নুরুল আলম, চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি :

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার লবণের দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে অতিরিক্ত দামে লবন বিক্রি করার দায়ে ৪ টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৯ নভেম্বর) রাতে দোহাজারী বাজারে অভিযান পরিচালনা করে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং দোহাজারী পৌরসভার প্রশাসক আ. ন. ম বদরুদ্দোজা।

‘লবণের কেজি ২শ টাকা হবে’ হঠাৎ করেই এমন গুজব ছড়িয়ে পড়ে উপজেলার বিভিন্ন হাট-বাজারে। সেই গুজবে দোকানে লবণ কিনতে ভীড় করেন সাধারণ মানুষ। গ্রামের বাজার থেকে হঠাৎ উধাও হয়ে যায় লবণ।

মুহূর্তের মধ্যে ৩০ টাকা কেজির লবণ ৪০ থেকে ৮০ টাকা কোথাও কোথাও ১০০ টাকায় বিক্রি শুরু করেন ব্যবসায়ীরা। খবর পয়ে ইউএনও আ. ন. ম বদরুদ্দোজা
বাজারে অভিযান পরিচালনা করেন।

দোহাজারী বাজারে শাহ আমাণত স্টোরের মালিক আরিফুল ইসলামকে ৫,০০০টাকা, শাহ মোহছেন আউলিয়া স্টোরের মালিক মো. আরজুকে ৫,০০০টাকা, দেলোয়ার স্টোরের মালিক দেলোয়ারকে ৫,০০০টাকা ও শাহ তৈয়্যবিয়া স্টোরের মালিক আবু ছিদ্দিককে ৫,০০০টাকা করে ৪ ব্যবসায়ীকে সর্বমোট ২০ হাজার টাকা জরিমানা করেন তিনি।

এ সময় সবাইকে গুজবে কান না দেয়ার জন্য বিভিন্ন বাজারে পথসভা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং দোহাজারী পৌরসভার প্রশাসক আ. ন. ম বদরুদ্দোজা।
তিনি সাংবাদিকদের বলেন, যদি কেউ এমন গুজব ছড়ানোর অপচেষ্টা করে, তবে তাকে আইনের আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, ‘এ ধরণের গুজব বন্ধে প্রশাসন, সাংবাদিক ও সুশীলসমাজের লোকজনকে এগিয়ে আসতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *