চট্টগ্রাম, , বুধবার, ১ মে ২০২৪

admin

দেশপ্রেম ছাড়া ইয়াবা বন্ধ হবেনা

প্রকাশ: ২০১৯-১১-২৫ ২০:০৬:২৬ || আপডেট: ২০১৯-১১-২৫ ২০:০৬:৩৩

আব্দুল্লাহ মনির, টেকনাফ :

‘দেশ প্রেম না থাকলে, মরণ নেশা ইয়াবা বন্ধ করা সম্ভব হবে না। মাদক কারবারি গ্রেফতারের পাশাপাশি বিশেষ করে দেশে ইয়াবার চাহিদাও কমাতে হবে। সীমান্ত ঘেঁষা মিয়ানমার থেকে আসা ইয়াবা দেশ ও যুব-সমাজকে ধ্বংস করে দিচ্ছে। এ মাদক ইয়াবার কারনে একটা প্রজন্ম ধ্বংস হতে পারেনা।

সোমবার (২৬ নভেম্বর) দুপুরে টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে বিজিবির উদ্যোগে আয়োজিত মাদক রোধে জনসচেতনতা মূলক সভায় প্রধান অতিথির বক্তৃতায় বিজিবি টেকনাফ-২ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এসব কথা বলেছেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্ধৃতি দিয়ে লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, ‘আমি বিশ্বাস করি বাংলাদেশ একদিন ‘সোনার বাংলা’য় পরিণত হবে। সেভাবে সরকার প্রধান দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তবে ‘বন্দুকযুদ্ধে’ মানুষ মারা গেলেও ইয়াবা বন্ধ হবে না। ইয়াবা বন্ধ করতে হলে সবার সহযোগিতা দরকার। সামাজিকভাবে ইয়াবা ব্যবসায়ীদের বয়কট করতে হবে। স্থানীয় জনপ্রতিনিধিসহ সাধারন জনগন এগিয়ে আসলে মাদক রোধ তখনই সম্ভব হবে।’

তিনি বলেন, ‘মাদক পাচারে শুধু রোহিঙ্গাদের উপর দায় চাপিয়ে দিলে হবে না। প্রকৃত পক্ষে রোহিঙ্গাদেরকে কারা এসব কাজে আশ্রয়-পশ্রয় দিচ্ছে তাদের আইনের হাতে তুলে দিন। কক্সবাজারের টেকনাফের কিছু রোহিঙ্গা ক্যাম্প নাফনদী ও পাহাড়ের কাছাকাছি হওয়ায় খুব সহজে সেখানে ইয়াবা চালান ঢুকে পড়ছে। ফলে নাফনদীতে বিজিবির টহল বৃদ্ধি করা হয়েছে। নানা প্রযুক্তি ব্যবহারের পাশাপাশি সীমান্তে বিজিবি নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে। আশা করছি সফলতা আসবে বলে মন্তব্য করেন বিজিবির এই কর্মকর্তা।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী, উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান হামিদুল হক চৌধুরী, কোস্টগার্ড টেকনাফ ষ্টেশন কমান্ডার লে: কমান্ডার এম সোহেল রানা, টেকনাফ ২৪ ও ২৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্প ইনর্চাজ মোহাম্মদ আব্দুল হান্নান, টেকনাফ ২৬ ও ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্প ইনর্চাজ মোহাম্মদ খালিদ হোসেন, র‌্যাব-১৫ সিপিসি-১ টেকনাফ ক্যাম্প কমান্ডার লে. মির্জা শাহেদ মাহতাব, টেকনাফ পৌরসভার মেয়র হাজী মো: ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম, মডেল থানার পরির্দশক (অপারেশন) রকিবুল ইসলাম খান।

সভায় উম্মুক্ত আলোচনায় অংশ নেয়, ইউপি চেয়ারম্যান নুর আহাম্মদ আনোয়ারী, নূর মোহাম্মদ, নূর হোসেন, প্যানেল চেয়ারম্যান আবুল কাশেম, সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী, আশেক উল্লাহ ফারুকী প্রমূখ। এ সভা পরিচালনা করেন টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটলিয়ানের অপারেশন মেজর রুবায়েত কবির। এতে স্কুল শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *