চট্টগ্রাম, , বুধবার, ১ মে ২০২৪

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

শিক্ষার্থীদের সুখ শান্তি প্রতিষ্ঠায় সু-শৃঙ্খল জীবন গঠন করতে হবে : উপজেলা চেয়ারম্যান বাবুল

প্রকাশ: ২০১৯-১১-২৫ ১৮:১৩:৩৭ || আপডেট: ২০১৯-১১-২৫ ১৮:১৩:৪৪

প্রদীপ শীল, রাউজানঃ

বাল্য বিবাহ ও যৌতুক, ইভটিজিং নারী ও শিশু নির্যাতন, মাদক এবং জঙ্গীবাদ প্রতিরোধ বিষয়ে স্কুল পর্যায়ে সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। ২৫ নভেম্বর রাউজান হযরত ইয়াছিন শাহ কলেজে ইয়াছিন শাহ্ স্কুলের শিক্ষার্থীদের নিয়ে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

রাউজান উপজেলা পরিষদ আয়োজিত ও এনজিও সংস্থা জাইকার সার্বিক সহযোগীতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ।

যুবলীগ নেতা মনচুর আলমের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান আআলহাজ্ব এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা, অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা স্থনীয় চেয়ারম্যান শফিকুল ইসলাম, শিক্ষা অফিসার তৌহিদ তালুকদার, সমাজ সেবা অফিসার মনির হোসেন, সহকারী কৃষি কর্মকর্তা সনজিত শর্মা, যুব উন্নয়ন কর্মকর্তা শাহ-ই- জাহান, রাউজান উপজেলা ডেভলপম্যান্ট ফ্যামিলিটেঢর অর্পণ চাকমা, আওয়ামীলীগ নেতা এসএম বাবর, রুনু ভট্টাচার্য, হযরত এয়াছিন শাহ্ কলেজের অধ্যক্ষ জাহাগীর আলম, উপজেলা জামে মসজিদের ইমাম মওলানা এমএ মতিন প্রমূখ।

প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান বাবুল বলেন, রাউজানে বাল্য বিবাহ ও যৌতুক, ইভটিজিং নারী ও শিশু নির্যাতন অনেকটা কমে এসেছে। রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম এসব বিষয়ে জিরো ট্রলার ঘোষনা করেছে। যদি কেউ বাল্য বিয়ে করে তাদের ও মেয়ের পিতার শাস্তির ব্যবস্থা করেন। ইভটিজিং সামাজিক অবক্ষয় ঘটায়। নিজ নিজ পরিবার থেকে আপনার সন্তানকে গড়ে তুলতে হবে ইভটিজিং এর বিষয়ে। তিনি সুখ শান্তি প্রতিষ্ঠায় সু-শৃঙ্খল জীবন গঠনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানের সভাপতি রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ বলেন ছাত্রছাত্রীদের ভাই বোনের চোখ দেখতে। মাদক মুক্ত জীবন গঠন করতে হবে। কোন প্রকার অন্যায় মেনে নেয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *