চট্টগ্রাম, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin

চকরিয়ায় লক্ষ্যারচর ইউনিয়ন আ.লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলন সম্পন্ন

প্রকাশ: ২০১৯-১১-২৯ ০২:০৬:১৪ || আপডেট: ২০১৯-১১-২৯ ০২:০৬:২২


আব্দুল্লাহ আল সাকিব, চকরিয়া :
চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলন ২৮ নভেম্বর সকাল ১১টায় ছিকলঘাট স্টেশন চত্বরে অনুষ্ঠিত হয়। উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত সম্মেলনের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিম। সম্মেলনে উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-১ আসনের সাংসদ চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম এমপি।


দ্বিতীয় অধিবেশনে বিকাল ২টায় স্থানীয় লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের কার্যালয়ে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের বিভিন্ন ক্যাটাগরির ২৫১ জন কাউন্সিলরের মধ্যে ২২৯ জন কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। পরে বিকাল সাড়ে ৪টায় ভোট গণনা শুরু হয়। গণনা শেষে বিজয়ী সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী।

এতে চেয়ার প্রতীক নিয়ে ১২৩ ভোট পেয়ে দ্বিতীয় বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন রেজাউল করিম সেলিম। তার নিকটতম প্রতিদ্বন্ধি সাইকুল ইসলাম হরিণ প্রতীক নিয়ে পেয়েছেন ১০৬ ভোট। ফুটবল প্রতীক নিয়ে ৮৩ ভোট পেয়ে দ্বিতীয় বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন খম আওরঙ্গজেব বুলেট। তার নিকটতম প্রতিদ্বন্ধি আ.স.ম মহি উদ্দিন মোমেন তালা প্রতীক নিয়ে পেয়েছেন ৭৯ ভোট। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পুন:নির্বাচিত হওয়া দুইজনই লক্ষ্যারচর ইউনিয়নের মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং জেলা পরিষদ সদস্য লায়ন কমরউদ্দিন আহমদ, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশীদ দুলাল, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি যথাক্রমে সরওয়ার আলম, মোক্তার হোসেন চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার, এম আর চৌধূরী, চকরিয়া উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, পৌর আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন, কাকারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক যথাক্রমে সাংবাদিক মিজবাউল হক, প্রচার সম্পাদক আবু মুছা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাহাব উদ্দিন, বমুবিলছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদ সদস্য অধ্যাপক সোলতান আহামদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *