চট্টগ্রাম, , রোববার, ১৯ মে ২০২৪

admin

চকরিয়ায় কাকারা ইউনিয়ন আ.লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলনে সভাপতি-শওকত, সম্পাদক-নিজাম

প্রকাশ: ২০১৯-১২-০১ ০০:০৮:৪৩ || আপডেট: ২০১৯-১২-০১ ০০:০৮:৫০

আব্দুল্লাহ আল সাকিব, চকরিয়া :
কক্সবাজারের চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলন শনিবার (৩০ নভেম্বর) সকাল ১১টায় কাকারা শাহ ওমরাবাদ স্টেশন চত্বরে অনুষ্ঠিত হয়। উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত সম্মেলনের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান শওকত ওসমান এবং সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাজেম উদ্দিন। সম্মেলনে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ জাফর আলম।


বিকাল ২টায় দ্বিতীয় অধিবেশনে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় ত্রি-বার্ষিক কাউন্সিল। এতে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের বিভিন্ন ক্যাটাগরির ২৫১ জন কাউন্সিলরের মধ্যে ২৪৩ জন কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। পরে বিকাল সাড়ে ৪টায় ভোট গননা শুরু হয়।

গননা শেষে বিজয়ী নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী। এতে ১৮৪ ভোট পেয়ে দ্বিতীয় বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন কাকারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান শওকত ওসমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নাজেম উদ্দিন পেয়েছেন ৪৫ ভোট। ১২২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন নিজাম উদ্দিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাহাব উদ্দিন পেয়েছেন ১১১ ভোট।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং জেলা পরিষদ সদস্য লায়ন কমর উদ্দিন আহমদ, জেলা আওয়ামীলীগের সদস্য যথাক্রমে এটিএম জিয়াউদ্দিন চৌধূরী জিয়া, আমিনুর রশীদ দুলাল, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি যথাক্রমে সরওয়ার আলম, মোক্তার হোসেন চৌধূরী, ছৈয়দ আলম কমিশনার, এম আর চৌধূরী, আবু মুছা, মুজিবুল হক রতন, চকরিয়া উপজেলা আ’লীগের যুগ্ন সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক যথাক্রমে সাংবাদিক মিজবাউল হক, প্রচার সম্পাদক আবু মুছা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাহাব উদ্দিন, বমুবিলছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদ সদস্য অধ্যাপক সোলতান আহামদ, আওয়ামীলীগ নেতা ফয়সাল চৌধুরী, সুরাজপুর-মানিকপুর ইউনয়ন আওয়ামীলীগের সভাপতি রুস্তম শাহরিয়ার ও লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের নবনির্বাচিত সভাপতি রেজাউল করিম সেলিম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *