চট্টগ্রাম, , রোববার, ৫ মে ২০২৪

admin

রাঙ্গুনিয়ায় ইউপি নির্বাচনে আ.লীগের প্রার্থী নিশ্চিত : নির্বাচনে আসছেনা বিএনপি

প্রকাশ: ২০১৯-১২-০১ ১০:৩১:৫৪ || আপডেট: ২০১৯-১২-০১ ১০:৩২:০১

আব্বাস হোসাইন আফতাব, রাঙ্গুনিয়া :
৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য চট্টগ্রামের রাঙ্গুনিয়ার মরিয়মনগর ও স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিতে দুইজনকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। মরিয়মনগর ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আ’লীগের সভাপতি মুজিবুল হক ও স্বনির্ভর রাঙ্গুনিয়ায় ইউনিয়ন আ.লীগের সভাপতি মো. নুর উল্লাহ। এদিকে দুই ইউনিয়নে বিএনপি থেকে দলীয় প্রতীকে কেউ নির্বাচনে আসবেন না জানিয়েছে দলীয় সূত্র।


দলীয়ভাবে নির্বাচনে অংশ গ্রহন সম্পর্কে জানতে চাইলে, উপজেলা বিএনপি’র আহবায়ক শওকত আলী নূর বলেন, “ নির্বাচনের পরিবেশ নেই। দুই ইউনিয়নে বিএনপি থেকে নির্বাচনে অংশ নিতে কাউকে মনোনয়ন দেয়া হবেনা। দলীয় প্রতীকে কেউ নির্বাচন করবেনা। ইচ্ছে করলে বিএনপি’র কোনো নেতা নির্বাচন করতে পারেন। তবে তাঁকে দলীয়ভাবে সহযোগিতা করা হবে।”


আ.লীগের নির্বাচনে অংশগ্রহনের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম তালুকদার বলেন, “ ২৯ নভেম্বর গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে মনোনয়ন বোর্ড মুজিবুল হক ও মো. নুর উল্লাহ’কে চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়েছেন। তারা দু’জনই নিজ ইউনিয়নে আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে আছেন। তাঁরা দুই জনই আ’লীগের প্রার্থী অনেকটা নিশ্চিত। ২০১৬ সালে আওয়ামী লীগ’র তৃণমূলের ভোটে দলীয় মনোনয়ন পেয়েছিলেন তাঁরা।


উপজেলা নির্বাচন কার্যালয় থেকে জানা যায়, আজ শনিবার (৩০ নভেম্বর) বিকাল ৫ টা পর্যন্ত স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান চেয়ারম্যান রহিম উদ্দিন চৌধুরী, ইউনিয়ন আ.লীগ সভাপতি মো. নুর উল্লাহ ও শফিউল আলম। মরিয়মনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. সেলিম, ইউনিয়ন আ.লীগ সভাপতি মুজিবুল হক হিরু ও মো. জসিম উদ্দিন।

মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ আগামী ৩ ডিসেম্বর, ৫ ডিসেম্বর যাচাই-বাছাই, ১২ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহার এবং ১৩ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। মরিয়মনগরে ১৪ হাজার ৯৬৭ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৬৪৮ জন এবং নারী ভোটার ৭ হাজার ৩১৯ জন। স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নে ১১ হাজার ১২ জন মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৬২৪ জন এবং নারী ভোটার ৫ হাজার ৩৮৮ জন। ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে দুই ইউনিয়নের ১৮টি ভোট কেন্দ্রের ৭৪ টি বুথ থাকবে।


সংম্লিষ্টদের সাথে কথা বলে জানা যায়, ২০১১ সালে এই দুই ইউনিয়নে নির্বাচন হয়েছিল। ২০১৬ সালে নির্বাচন হওয়ার কথা থাকলেও সীমানা জটিলতার মামলার কারনে উচ্চ আদালতের স্থগিতাদেশ থাকায় দুই ইউনিয়নে এতদিন নির্বাচন বন্ধ ছিল । এই ইউনিয়ন দুটির নির্বাচন না হওয়ায় স্থানীয়দের মাঝে চাপা ক্ষোভ ছিল। তবে নির্বাচনের তফসিল ঘোষণা পর স্থানীয়দের মাঝে উচ্ছ্বাস দেখা দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *