চট্টগ্রাম, , মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাই অটিজম সেন্টার ও অপকা‘র সমন্বয় সভা অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-১২-০৮ ১৫:২২:৪৩ || আপডেট: ২০১৯-১২-০৮ ১৫:২২:৫০



মিরসরাই প্রতিনিধি :
মিরসরাইয়ে সামাজিক উন্নয়ন সংস্থা অপকা (অর্গানাইজশন ফর দ্যা পুওর কমিউিনিটি এডভান্সমেন্ট) ও অটিজম সেন্টারের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (০৭ ডিসেম্বর) সকালে মস্তাননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রশিণ সেন্টারে অনুষ্ঠিত সমন্বয় সভায় সভাপতিত্ব করেন কিপটন গ্রুপের সিইও ও পরিচালক মহি উদ্দিন চৌধুরী।

সাংবাদিক শাহাদাৎ হোসেন চৌধুরীর সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইসমাইল খান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী, জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক সদস্য আলা উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম মেডিকেল কলেজের সাবেক অধ্য সুলতানুল আলম, সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক মো. জসিম উদ্দিন, এ্যপোলো হাসপাতালের নিউরো মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান আলিম আক্তার ভূইয়া, টুরিস্ট পুলিশের ডিআইজি মুসলিম উদ্দিন, অপকার নির্বাহী পরিচালক মো আলমগীর প্রমুখ। এসময় এলাকার গন্যমান্য ব্যক্তি, সাংবাদিক ও অপকা‘র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় প্রতিবন্ধি রামু রায়কে সংবর্ধনা দেয়া হয়। রামু রায় অপকা থেকে বীনা সুদে ঋণ গ্রহন করে আজ প্রতিষ্ঠিত। তিনি দারিদ্রকে জয় করেছেন। কিভাবে তিনি অপকা থেকে ঋণ গ্রহন এবং তার ভাগ্য পরিবর্তন করেছেন তার বর্ননা দেন রামুরায়। উপস্থিত অতিথিরা তার বক্তব্য শুনে অপকাকে ধন্যবাদ দেন। সভায় অপকার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন অপকার নির্বাহী পরিচালক মো. আলমগীর। সভায় মিরসরাই অটিজম সেন্টারের সদস্য সংগ্রহ ও ফান্ড গঠন নিয়ে আলোচনা করা হয়। অনেকে তাৎক্ষণিক সদস্যও হন।


সভার সভাপতি মহি উদ্দিন চৌধুরী বলেন, সমাজের অবহেলিত জনগোষ্ঠি অটিস্টিকদের জন্য অটিজম সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ নিয়ে অপকা সকলের দৃষ্টি কেড়েছে। তিনি মিরসরাইয়ের সকল বিত্তবানকে অটিজম সেন্টারের সহযোগিতায় এগিয়ে আশার আহবান জানান। সভায় আলা উদ্দিন চৌধুরীকে অপকার পরিচালনা পরিষদের সভাপতি ও ইসমাইল খানকে প্রধান উপদেষ্টা নির্বাচীত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *