চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২ মে ২০২৪

admin

আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে চকরিয়ায় র‌্যালি ও মানববন্ধন

প্রকাশ: ২০১৯-১২-০৯ ২৩:৪৭:০৫ || আপডেট: ২০১৯-১২-০৯ ২৩:৪৭:২৬


আব্দুল্লাহ আল সাকিব, চকরিয়া :
আর্ন্তজাতিক দূর্নীতি বিরোধী দিবস উপলক্ষে চকরিয়ায় নানা কর্মসূচী পালন করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় উপজেলা প্রশাসন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সচেতন নাগরিক কমিটি, যৌথ উদ্যোগে র‌্যালি, মানববন্ধন কর্মসূচি আয়োজন করা হয়। মহান জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতীক পায়রা উড়ানোর মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

কর্মসূচির শুভ উদ্বোধন করেন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন সনাক চকরিয়ার সভাপতি অধ্যাপক একেএম শাহাবুদ্দিন ও দুপ্রক সভাপতি মো. নোমান, টিআইবির আঞ্চলিক ব্যবস্থাপক এজিএম জাহাঙ্গীর আলম, সরকারি-বেসরকারি কর্মকর্তা, সাংবাদিক সনাক ও দুপ্রক নেতৃবৃন্দ, পেশাজীবিসহ বিভিন্ন শ্রেণিপেশার জনগণ। এদিকে মানববন্ধন শেষে চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো: নোমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা হামিদ উল্লাহ, মহিলা বিষয়ক কর্মকর্তা, সহকারি ব্যানবেইজ কর্মকর্তা মিল্টন দাশ ও ছাত্রনেতা নাসমুস ছালাম তাহি।


শুভ উদ্বোধন করে প্রধান অতিথির বক্তব্যে সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন বলেন, সরকার দুর্নীতির বিরুদ্ধে শক্ত অবস্থান গ্রহণ করেছে। প্রতিটি প্রতিষ্ঠানের কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। সরকারি উদ্যোগে একাত্ম হয়ে জনগণকেও দুর্নীতির বিরুদ্ধে সোচ্ছার হয়ে এগিয়ে আসতে হবে। নিজেকে দুর্নীতিমুক্ত রাখার শপথই হোক আগামীর সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার অন্যতম অঙ্গীকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *