চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২ মে ২০২৪

admin

চকরিয়ায় সংবাদকর্মীর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

প্রকাশ: ২০১৯-১২-১০ ০০:১২:১৯ || আপডেট: ২০১৯-১২-১০ ০০:১২:২৬


চকরিয়া প্রতিনিধি :
কক্সবাজারের চকরিয়ায় ব্যক্তি মালিকানাধীন ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে এক লাখ টাকা চাঁদা দাবীর অভিযোগে সাংবাদিক ছোটন কান্তি নাথের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মেসার্স আপন ট্রেডার্সের ব্যবস্থাপক অনুপ রুদ্র বাদী হয়ে গতকাল সোমবার চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলাটি দায়ের করেন।

বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছেন। অভিযুক্ত ছোটন কান্তি নাথ চকরিয়া পৌরসভার ৩নম্বর ওয়ার্ডের হিন্দুপাড়া এলাকার মৃত সুধীর কান্তি নাথের পুত্র। বর্তমানে তিনি দৈনিক কালের কন্ঠ ও দৈনিক আজাদী পত্রিকার চকরিয়া প্রতিনিধি কর্মরত আছেন।


চকরিয়া উপজেলার ফাঁশিয়াখালী ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের মৃত বিমল রুদ্রের পুত্র ও মেসার্স আপন ট্রেডার্সের ব্যবস্থাপক অনুপম রুদ্র আদালতে দায়ের করা মামলায় দাবী করেন, গত ১০ বছর ধরে আমি চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁশিয়াখালী ইউনিয়নের চারবারের নির্বাচিত চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরীর মালিকানাধীন মেসার্স আপন ট্রেডার্সসহ তার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের ব্যবস্থাপক হিসেবে কর্মরত আছি।

গত ২৬/১১/২০১৯ ইং তারিখ সকাল ১১টার দিকে অভিযুক্ত ছোটন কান্তি নাথ মেসার্স আপন ট্রেডার্সের অফিসে এসে এক লাখ টাকা চাঁদা দাবী করেন। এসময় প্রতিষ্ঠানের মালিক গিয়াস উদ্দিন চৌধূরী ব্যবসায়ীক প্রতিষ্ঠানে অনুপস্থিত ছিলেন।


মামলার বাদী আরো দাবী করেন, দাবীকৃত চাঁদা না দিলে মেসার্স আপন ট্রেডার্সের মালিক গিয়াস উদ্দিন চৌধূরীর বিরুদ্ধে বিভিন্ন পত্রিকায় কাল্পনিক ও কু-রুচিপূর্ণ সংবাদ প্রচার করে মানহানী ও ব্যবসায়ীক ক্ষতি করারও হুমকি দেন ছোটন কান্তি নাথ।

এসময় তাকে নিভৃত করার চেষ্ঠা করা হলে ছোটন কান্তি নাথ আবারো ব্যবসায়ীক প্রতিষ্ঠানে অনধিকার প্রবেশ করিয়া উপস্থিত লোকজনের সামনে অকথ্য ভাষায় গালাগালি করে দাবীকৃত এক লাখ টাকা পৌঁছে দেয়ার হুমকি দিয়ে দ্রুত স্থান ত্যাগ করে।

মামলার বাদি দাবী করেন, অভিযুক্ত ছোটন কান্তি নাথের দাবীকৃত চাঁদা না দেয়ায় সম্প্রতি মেসার্স আপন ট্রেডার্সের মালিক গিয়াস উদ্দিন চৌধূরীর বিরুদ্ধে বিভিন্ন সংবাদ মাধ্যমে মিথ্যা ও কু-রুচিপূর্ণ সংবাদ প্রকাশ করে। পাশাপাশি দাবীকৃত চাঁদা না দিলে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশেরও হুমকি দেয়।

এমতাবস্থায় বিভিন্ন লোকজনের কাছ থেকে অভিযুক্ত ছোটন কান্তি নাথের নাম ঠিকানা সংগ্রহ করে ন্যায় বিচারের আশায় সামান্য বিলম্বে হলেও তিনি আদালতে এ মামলাটি দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ২৯/০৩/২০২০সালের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য সিআইডিকে নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *