চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়িতে বর্ণিল আয়োজনে বিজিবি দিবস উদযাপন

প্রকাশ: ২০১৯-১২-২১ ১৬:৪৯:৪৫ || আপডেট: ২০১৯-১২-২১ ১৬:৪৯:৫৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু :

বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি দিবস উপলক্ষে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ১১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবির উদ্যোগে বর্ণিল আয়োজনে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করা হয়েছে।

শুক্রবার (২০ডিসেম্বর) দিবসটি উপলক্ষে ব্যাটালিয়ন সদর দপ্তরসহ দুর্গম সীমান্ত এলাকার বিওপি ক্যাম্প গুলোতে ও ব্যাপক উৎসাহ উদ্দীপনা মধ্যদিয়ে পালন করা হয় এ দিবসটি। এদিন দুপুরে ব্যাটালিয়ন সদরে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ও বিজিবি সৈনিকদের সম্মানে চলে প্রীতিভোজ।

এসময় সংকিপ্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ১১ বিজিবির জোন কমন্ডার ও অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আসাদুজ্জামান বলেন, বিজিবি সীমান্ত সুরক্ষায় নিরলসভাবে তাদের দায়ীত্ব ও কর্তব্য পালন করে যাচ্ছে। পাশাপাশি চোরাচালান, মাদকপাচার, নারী-শিশু পাচার, সীমান্ত সন্ত্রাস প্রতিরোধে বিজিবি অপারেশন কার্যক্রম ছাড়াও বেসামরিক প্রশাসনকে সহায়তা এবং দূর্গম এলাকায় পাহাড়ী-বাঙ্গালী মানুষের মাঝে সম্প্রীতি বন্ধনে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে।

এ অনুষ্ঠানে অনন্যদের মাধ্যে উপস্থিত ছিলেন, ১১ বিজিবির মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন মোঃ মশিউর রহমান লিমন, ক্যাপ্টিন রিয়াসদ শাহরিয়ার, সহকারি পরিচালক মোঃ জামাল হোছাইন, নাইক্ষ্যংছড়ি উপজেলা ভাইস-চেয়ারম্যান মং হ্লা ওয়ে মার্মা, থানার অফিসার ইনর্চাজ ওসি মোঃ আনোয়ার হোসেন ওসি তদন্ত কানু চৌধুরী ,সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার, প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম কাজল, দপ্তর ও প্রচার সম্পাদক মোঃ জয়নাল আবেদীন টুক্কু,
তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাফিজুল ইসলাম চৌধুরী, সাংবাদিক হাবিবুর রহমান সোহেল, বিজিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল বাশার, কাঠ ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি হোছাইন আহাম্মেদ সাধারণ সম্পাদক ওসমান গনি প্রমূখ।

রাতে বিজিবির মাঠে দেশের নামকরা শিল্পীগোষ্ঠীদের নিয়ে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *