চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়িতে বন্য হাতির উপদ্রব : ১ সপ্তাহে নিহত ৩ : বাড়ী ভাংচুর ও আহত ৩

প্রকাশ: ২০১৯-১২-২৪ ১৮:৪৮:৫৭ || আপডেট: ২০১৯-১২-২৪ ১৮:৫১:৩৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ
পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় বন্য হাতির উপদ্রব বৃদ্ধি কোন ভাবে টেকানো যাচ্ছেনা হাতির আক্রমণ গত এক সাপ্তায় ৩ জন নিহত, আহত হয়েছে আরো ৩ জন।

সর্বশেষ মঙ্গবার (২৪ ডিসেম্বর) ভোর রাতে সোনাইছড়ি ইউনিয়নের গোমাতলী নতুন পাড়া গ্রামে বন্য হাতির পাল আক্রমন চালায় এতে সিদ্দিক আহাম্মদ (৯৫) নামের এক বৃদ্ধ নিহত এবং এক শিশু আহত হয়েছে। নিহত ব্যক্তি ঐ গ্রামের বশত আলীর পুত্র বলে জানা যায়।

সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এ্যনিং মার্মা জানান ২৪ ডিসেম্বর (মঙ্গলবার) ভোরে ইউনিয়নের গোমাতলী নতুন পাড়া গ্রামে বন্য হতি হানা দিয়ে বেশ কয়েকটি ঘরবাড়ি ভাংচুর করে।

ঐসময় লোকজন টের পেয়ে দিকবেদিক ছুটাছুটি করে পালানোর সময় বৃদ্ধ সিদ্দিক আহাম্মদ কে একটি হাতি শুড় দিয়ে আছাড় মারলে সে ঘটনা স্থলেই প্রান হারায়।খবর পেয়ে স্থানীয় সোনাইছড়ি পুলিশ ফাড়ীর ইনচার্জ খায়রুল ওয়ারা রবিনসহ একদল ঘটনা স্থলে যান।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ মোঃ,আনোয়ার হোসেন বন্যহাতির আক্রমণে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন পুলিশ লাশের সুরতহাল শেষে পরিবারের নিকট হস্তান্তর করেছেন মরদেহ ।


উল্লেখ্য গত এক সাপ্তহে উপজেলার তিন ইউনিয়নে বন্যহাতির আক্রমনে সিদ্দীক আহাম্মদ, মনির আহাম্মদ,শাহিনা আক্তারসহ তিন জন নিহত ও ২ জন আহত হওয়ার ঘটনায় স্থানীয়রা আতংকে রাত কাটছে।

স্থানীয় পরিবেশবাদীদের মতে পাহাড় গুলো বন্যদূস্যরা প্রতিনিয়ত ধ্বসের কারণে হাতির পাল প্রতিদিন খাবারের জন্য লোকালয়ে হানা দিয়ে ক্ষেত খামার,ধান ও ফলজ বনজ বাগান ধ্বস করে চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *