চট্টগ্রাম, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin

কুড়িয়ে পাওয়া শিশুকন্যার ঠাই হলো কক্সবাজার শেখ রাসেল শিশু পূর্ণবাসন কেন্দ্রে

প্রকাশ: ২০১৯-১২-২৮ ২১:৫৫:৫৭ || আপডেট: ২০১৯-১২-২৮ ২১:৫৮:০২


আব্দুল্লাহ আল সাকিব, চকরিয়া :
চকরিয়া কোরক বিদ্যাপীঠের সামনে রাতের আঁধারে কুড়িয়ে পাওয়া তাছলিমা জান্নাত (৭) নামে সেই শিশু কন্যাটির অবশেষে ঠাই হয়েছে কক্সবাজার রুমালিয়াছড়া শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পূর্ণবাসন কেন্দ্র।

এরআগে ২৭ ডিসেম্বর রাতে কোরক বিদ্যাপীঠের সামনে শিশুটির নিষ্ঠুর পিতা তাকে রেখে চলে যায়। পরে কান্নারত অবস্থায় ওই শিশুটিকে কুড়িয়ে পাওয়ার পর শনিবার (২৮ ডিসেম্বর) সকালে তাকে চকরিয়া থানায় হস্তান্তর করেন হাবীব নামের এক যুবলীগ নেতা।


চকরিয়া থানার অপারেশন অফিসার উপ-পরিদর্শক রুহুল আমিন বলেন, শনিবার সকালে কুড়িয়ে পাওয়া শিশু তছলিমা জান্নাতকে চকরিয়া থানায় হস্তান্তরের পর তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় সে তার নাম তছলিমা জান্নাত, পিতার নাম মো. ছলিম ও মাতার নাম মৃত লায়লা বেগম ছাড়া আর কিছুই বলতে পারেনি।

শিশুটি আরও জানায়, শুক্রবার রাত ১০টার দিকে চকরিয়া কোরক বিদ্যাপীঠের সামনে শিশুটির পিতা তার হাতে আটশত টাকা দিয়ে কিছু কিনে খাওয়ার কথা বলে চলে যায়।

জিজ্ঞাসাবাদে শিশুটি আরও জানায়, তার মা মারা যাওয়ার পর থেকে পিতা মো. ছলিম বিভিন্ন সময় অমানুষিক নির্যাতন চালাতেন।


চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: হাবিবুর রহমান বলেন, শুক্রবার রাতের আঁধারে শিশুকে একা রেখে যাওয়ার পর তার নিষ্ঠুর পিতা আর ফিরে না আসায় মেয়েটি কান্নাকাটি করলে হাবীব নামের এক যুবলীগ নেতা তাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়।

শনিবার সকালে তাকে চকরিয়া থানায় হস্তান্তর করা হলে নিয়ম অনুযায়ী ওইদিন দুপুরেই শিশু কন্যাটিকে কক্সবাজার রুমালিয়াছড়া শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পূর্ণবাসন কেন্দ্র হস্তান্তর করা হয়।

কেউ শিশুকে চিনে থাকলে চকরিয়া থানায় অথবা উপ প্রকল্প পরিচালক, কক্সবাজার রুমালিয়াছড়া শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পূণর্বাসন কেন্দ্রে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন ওসি মো. হাবিবুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *