চট্টগ্রাম, , মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

দেশে শিক্ষার বিল্পব ঘটিয়েছে শেখ হাসিনাঃ বই উৎসবে জমির উদ্দিন পারভেজ

প্রকাশ: ২০২০-০১-০১ ১৭:১৩:৫৮ || আপডেট: ২০২০-০১-০১ ১৭:১৪:০৭

প্রদীপ শীল, রাউজানঃ

কেয়াইকদার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসবে অনুষ্ঠিত হয়েছে। ১ জানুয়ারী বিদ্যালয় মাঠে এই উৎসব পালিত হয়। বই উৎসব অনুষ্ঠান পূর্বে কোমলমতি শিশু ও অভিবাবকদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি এমএন আবছার ও প্রধান শিক্ষক হাফেজ মোহাম্মদ দানেশের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন রাউজান পৌরসভার প্যানেল মেয়র ও উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ার্ড আওয়ামীলীগে সহ- সভাপতি আবু আহম্মদ, ওলামা লীগ নেতা হাফেজ আবদুল গফ্ফুর, ওয়ার্ড যুবলীগের সভাপতি আনোয়ারুল মোস্তফা ইমরান, সাধারণ সম্পাদক ডা: সাধন দাশ, সহ-সভাপতি তাপস দাশ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি পৌরসভার প্যানেল মেয়র ও উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ বলেন, প্রাথমিক স্তর হলো শিক্ষার মূল ভিক্তি। সরকার শিক্ষার জন্য কাজ করছেন। দেশে শিক্ষার বিল্পব ঘটিয়েছে শেখ হাসিনার সরকার। স্বাধীনতা পরবর্তী বঙ্গবন্ধু মেধা মনন জাতি গঠনে কাজ শুরু করেছিল। তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার সর্বোৎকৃষ্ট পর্যায়ে নিয়ে এসেছে।

রাউজানের সাংসদ সরকারের গৃহীত বিনামূল্য বই বিতরনের পাশাপাশি টিপিন বক্স বিতরণ করছেন। এছাড়া তিনি ২০হাজার শিশুকে টিপিন দিচ্ছেন প্রতিদিন। এমন উদ্যােগ আমাদের দেশে নজিরহীন। আমরা চাই সু-শিক্ষায় বেড়ে উঠুক প্রতিটি সন্তান। তিনি অভিবাবকদের সন্তানের প্রতি যত্নবান হওয়ার আহবান জানান।

পরে প্রধান অতিথি বই উৎসবের অংশ হিসাবে শিশু শিক্ষার্থীদের হাতে নতুন বই ও সাংসদের দেয়া টিপিন বক্স তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *