চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

আমিরাবাদ জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক হারুন উর রশিদ চৌধুরী আর নেই

প্রকাশ: ২০২০-০১-০৫ ১২:৩০:৫১ || আপডেট: ২০২০-০১-০৫ ১২:৩০:৫৮

খলিল চৌধুরী-

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলাধীন-
আমিরাবাদ ইউনিয়নের (মাষ্টার হাট সংলগ্ন) মতিউল্লাহ মাহাজন পাড়া নিবাসী-
আমিরাবাদ জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক ও প্রবীণ শিক্ষানুরাগী মাষ্টার হারুন উর রশিদ চৌধুরী-(৭০) আজ সকাল সাড়ে ৭-টার সময় নিজ বাড়ীতে ইন্তেকাল করেন।

এ প্রবীণ শিক্ষানুরাগী
র্দীঘদিন যাবত ব্যাধিজনিত নানা রোগে ভোগছেন আজ ৫-জানুৃয়ারী রবিবার সকাল সাড়ে ৮টার সময় লোহাগাড়া-আমিরাবাদ বটতলী শহরের সাউন হেলথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

সংক্ষিপ্ত জীবনে :
শ্রদ্ধেয় মাষ্টার হারুন উর রশিদ চৌধুরী-
শিক্ষা বিস্তারের ফেরিওয়াল ছিলেন র্দীঘ ৪৫-বছর…
প্রবীণ শিক্ষাননুরাগী ও সর্বজন শ্রদ্ধেয়-আমিরাবাদ জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মাষ্টার হারুন উর রশিদ চৌধুরী-
একজন আধুনিক ও আর্দশ সুশিক্ষিত একটি সমাজ গড়ার নিবেদিত শিক্ষা বিস্তারের ফেরিওয়াল ছিলেন র্দীঘ ৪৫-বছর।
শিক্ষাকতা জীবনে র্দীঘ ৩৫-বছর আমিরাবাদ জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ে দক্ষতার সাথে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে সফল শিক্ষক হিসাবে পুরো লোহাগাড়া উপজেলায় সুনাম অর্জন করেন এ প্রবীণ আর্দশ ও সুশিক্ষার ফেরিওয়াল।
আমিরাবাদ গোলামবারী সরকারী মডেল উচ্চ বিদ্যালয়
(দক্ষিণ সাতকানিয়া গোলামবারী উচ্চ বিদ্যালয়) থেকে শিক্ষাকতা জীবন শরু করেন।সেখান থেকে র্দীঘ ৩৫-বছর সফলতার সাথে আমিরাবাদ জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।
অবসরের পরেও এ আর্দশ ও সুশিক্ষার ফেরিওয়াল হিসাবে
মোস্তাফা গার্লস উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ও হাজ্বী সামশুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন।
আজীবন মানুষের হ্নদয়ে বেছে থাকবেন-শিক্ষার বাতিঘর অথবা আলোকিত শিক্ষার ফেরিওয়াল হিসাবে সর্বজন শ্রদ্ধেয় মাষ্টার হারুন উর রশিদ চৌধুরী নাম।

সর্বজন শ্রদ্ধেয় এ প্রবীণ শিক্ষার ফেরিওয়াল-
প্রয়াত-মাষ্টার হারুন উর রশিদ চৌধুরী-
চট্টগ্রাম নগরীর ব্যবসায়ী দিদারুল আলম চৌধুরী, লন্ডন প্রবাসী সাবেক ছাত্রনেতা ব্যারিস্টার আনছারুল আলম চৌধুরী ও মাষ্টার হাট দিসারী সংঘ সাবেক সভাপতি কাউছারুল আলম চৌধুরীর শ্রদ্ধেয় আব্ব-জান।

জানাযা নামাজ-
আজ ৫-জানুৃয়ারী রবিবার রাত ৮-টার সময় (বাদে এশা) আমিরাবাদ গোলামবারী সরকারী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের জানাযা নামাজ-।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *