চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

২৫ লাখ টাকা ব্যয়ে খনন হচ্ছে নোয়াজিষপুর হাতিজোড়া খাল

প্রকাশ: ২০২০-০১-০৫ ২০:২৫:০৪ || আপডেট: ২০২০-০১-০৫ ২০:২৫:১২

প্রদীপ শীল, রাউজানঃ

রাউজান নোয়াজিষপুর ইউনিয়নের হাতিজোড়া খাল খনন কাজ শুরু হয়েছে। প্রায় ২৫ লাখ টাকা ব্যয়ে খালটি খনন করছেন বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন। খনন প্রকল্প কাজ পরিচালা করছেন ঠিকাদারী প্রতিষ্ঠা মেসার্স এসএস কর্পোরেশন।

ঠিকাদার পৌর আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী জানান, ১০ফুট করে খালের পাড় ও ১০ফুট খালের গভীরতায় ৩০ফুট জায়গা নিয়ে খাল খননন করা হচ্ছে। রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী রাউজানে কৃষি উৎপাদন বৃদ্ধি করতে উপজেলার শাখা খাল গুলো খননের মহৎ উদ্যােগ গ্রহন করেছেন।

ইতিমধ্যে অর্ধ শতাধিক ছোট বড় খাল খনন কাজ শেষ হয়েছে। খননের অপেক্ষায় আছে আরো ১০/১২টি খাল। রাউজান নোয়াজিষপুর-ফটিকছড়ি সিমান্তবর্তী হাতিজোড়া খাল খনন প্রসঙ্গে স্থানীয় ইউপি চেয়ারম্যান লায়ন সরোয়ার্দী সিকদার জানান, রাউজানের সাংসদ একজন জনবান্ধব নেতা। আমার ইউনিয়নে ব্যাপক উন্নয়ন করেছেন সাংসদ।

কয়েকটি খাল ভরাট হয়ে যাওয়ায়, বর্ষা মৌসুমে দ্রুত পানি নিস্কাসন বাধাগ্রস্থ হয়ে জলাবদ্ধতা সৃষ্টি হয়। অপরদিকে শীত কালীন পানি সংকটে মৌসুমী সবজি করতে পারে না কৃষকরা। এলাকার দুর্ভোগ চিন্তা করে জননেতা এবিএম ফজলে করিম চৌধুরী খাল খনন কাজ হাতে নিয়েছে। রাউজানের বিভিন্ন এলাকার মতো নোয়াজিষপুর হাতিজোড়া খালটিও গুরুত্বপূর্ণ। খালটি খনন কাজ শেষ হলে রাউজান – ফটিকছড়ি এলাকার মানুষ উপকৃত হবে।

পাশাপাশি অনাদি কৃষিজমি গুলোতে চাষাবাদ সৃষ্টি হবে। সাংসদের অনুপ্রেরণায় নোয়াজিষপুর বাসী ধন্য ও কৃতজ্ঞ হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *