চট্টগ্রাম, , শনিবার, ৪ মে ২০২৪

বেলাল আহমদ বিশেষ প্রতিনিধি

লামায় ডিজিটাল নিরাপত্তা আইনের এজাহারভোক্ত পলাতক আসামি গ্রেফতার

প্রকাশ: ২০২০-০১-০৭ ১৫:০০:২৩ || আপডেট: ২০২০-০১-০৭ ১৫:০০:৩১


বেলাল আহমদ :
বান্দরবানের লামায় তথ্য প্রযুক্তির সহায়তায় লামা থানার উপ-পরিদর্শক(এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা আইয়াতুল্লাহ্’র নেতৃত্ব নবম শ্রেণীর এক ছাত্রীর আপত্তিকর ছবি তুলে ফেইসবুক ও ইউটিউব এবং এলাকায় পোষ্টার সাঁটানোর ঘটনার প্রধান আসামী মোঃ মামুনকে পাঁচ মাস পর গ্রেপ্তার করেছে।

৭ জানুয়ারী গভীর রাত ২টার সময় উপজেলার বড়ছনখোলা এলাকা থেকে এ মামলার প্রধান এ আসামীকে গ্রেপ্তার করা হয়।

এজাহার সূত্রে জানা যায়, বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বড়ছন খোলা এলাকার নবম শ্রেণীর এক স্কুল ছাত্রীকে গ্রেপ্তারকৃত ১নং আসামী মোঃ মামুনের নেতৃত্বে আরো কয়েকজন বখাটে মিলে গত ৭ আগষ্ট জোর করে আপত্তিকর ছবি তুলে গেলো বছর।

ছবি তুলার ২১ দিন পর অর্থাৎ গত ২৮ আগষ্ট ২০১৯ ইং তারিখ ঐ ছবি গুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ও এলাকার জন গুরুত্বপূর্ণ স্থানে পোষ্টারিং করে আসামী মামুন ও অপরাপর আসামীরা।


এ ঘটনায় ঐ স্কুল ছাত্রীর মা রেনুয়ারা বেগম গত ২৮ আগষ্ট বুধবার ২০১৯ রাত সাড়ে ১১ টায় লামা থানায় আসামীদের বিরোদ্ধে মামলা করেন। মামলায় মামুন নামের এক বখাটেসহ আরো চার জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২/৩ জনকে আসামী করে।
লামা থানা পুলিশের উপ পরিদর্শক(এসআই)আইয়াতুল্লাহ্ গ্রেফতারের সত্যতা

নিশ্চিত করে জানান,বখাটে মামুন দীর্ঘ দিন পলাতক ছিলেন আরমা তথ্য প্রযুক্তির সহায়তায় তাকে আটক করতে সক্ষম হয়েছি,আসামি মানুমকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *