চট্টগ্রাম, , শনিবার, ৪ এপ্রিল ২০২০

admin

মুজিববর্ষ ক্ষণ গণনায় রাঙ্গুনিয়ায় বসেছে ঘড়ি

প্রকাশ: ২০২০-০১-০৮ ২০:৪২:৪১ || আপডেট: ২০২০-০১-০৮ ২০:৪৩:৪০

আব্বাস হোসাইন আফতাব,রাঙ্গুনিয়া :
১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ক্ষণ গণনায় রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ক্ষণ গণনা ঘড়ি বসানো হয়েছে।

কাপ্তাই সড়কের পাশে উপজেলা সদরের ইছাখালী এলাকায় দৈর্ঘ্য সাড়ে ৭ ফুট ও প্রস্থ ৫ ফুট প্রশস্ত ঘড়িটি শুক্রবার (১০ জানুয়ারি) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন।

এ উপলক্ষে ১০ ও ১১ জানুয়ারি দুইদিন ব্যাপী কর্মসূচিতে শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজি প্রদর্শনসহ নানা কর্মসূচি পালন করা হবে। বুধবার (৮ জানুয়ারি) সকালে মুজিববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মো. মাসুদুর রহমান বলেন, “ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মহোদয়ের দিক্ নির্দেশনায় ক্ষণ গণনা ঘড়ি বসানো হয়েছে।

উপজেলা পরিষদ ও পৌরসভা সহযোগিতা করেছেন। এ বছরের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সারা দেশে পালিত হবে ‘মুজিববর্ষ’। ক্ষণ গণনা শুরু হবে শুক্রবার (১০ জানুয়ারি) থেকে। এদিন বিকাল সাড়ে ৩ টায় উপজেলায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হবে।

উপজেলা পরিষদের অডিটোরিয়ামে বিপুল জনসমাগমের মাধ্যমে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী ক্ষণ গণনা ঘড়ি উদ্বোধন করবেন। এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে। পরের দিন ১১ জানুয়ারি সকাল ১০টা থেকে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। সকাল ১১ টায় বঙ্গবন্ধুর জীবনভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনী, “বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন” শীর্ষক আলোচনা, শিশু কিশোরদের অংশগ্রহনে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ঢাকায় আয়োজিত “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” এর মূল কন্সার্ট এলইডি পর্দায় সরাসরি সম্প্রচার করা হবে।

দুইদিনব্যাপী অনুষ্ঠানে সন্ধ্যার পর থেকে উপজেলা সদরের মুক্তমঞ্চে চট্টগ্রামের নামকরা শিল্পী ও স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে এবং শেষে জমকালো আতশবাজি প্রদর্শন করা হবে। এছাড়া (বৃহষ্পতিবার) ৯ জানুয়ারি সকাল ১০টায় উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে।

মুজিব বর্ষের অনুষ্ঠান প্রচারণার জন্য মাইকিং করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *