চট্টগ্রাম, , শনিবার, ৪ এপ্রিল ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাই অটিজম সেন্টারের ব্যবহারিক ক্লাসের উদ্বোধন

প্রকাশ: ২০২০-০১-১০ ১৯:২৬:৩৫ || আপডেট: ২০২০-০১-১০ ১৯:২৬:৪২


মিরসরাই প্রতিনিধি :
মিরসরাই অটিজম সেন্টারের ব্যবহারিক ক্লাসের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১০ জানুয়ারী) সকালে মস্তাননগরস্থ অপকার কার্যালয়ে ব্যবহারিক ক্লাসের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন।

মিরসরাই অটিজম সেন্টারের সদস্য ও মাতৃকা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডা. জামশেদ আলমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অপকার নির্বাহী পরিচালক মোঃ আলমগীর।

এসময় উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ও মিরসরাই অটিজম সেন্টারের সমন্বয়কারী ইয়াছমিন আক্তার কাকলী, সাংবাদিক শারফুদ্দীন কাশ্মীর, দুর্গাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম খোকা, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফরিদ আহমেদ আরজু, কমফোর্ট হাসপাতালের চেয়ারম্যান নিজাম উদ্দিন প্রমুখ। এসময় এলাকার গন্যমান্য ব্যক্তি, সাংবাদিক ও অপকা‘র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


মিরসরাই অটিজম সেন্টারের উদ্যোক্তা ও অপকা’র নির্বাহী পরিচালক মোঃ আলমগীর বলেন, অটিজম শিশুরা সমাজের বোঝা নয় তারা আমাদেরই অংশ। মিরসরাই অটিজম সেন্টারে অটিজম শিশুদের অকুপেশনাল থেরাপী, ফিজিওথেরাপী, স্পীচ এন্ড ল্যাঙ্গুয়েজ থেরাপী, নিউরো ডেভেলপমেন্ট ডিলে, খেলাধুলা, দক্ষতা বৃদ্ধিকরণ সহ বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

অটিজম সেন্টারে সপ্তাহে প্রতি সোমবার ও বৃহস্পতিবার অটিজম শিশুদের ক্লাশ এবং ফ্রি খাওয়ানো হবে। দ্রুত সময়ের মধ্যে মিরসরাই অটিজম সেন্টারের স্থায়ী ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে বলে তিনি জানান।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন বলেন, অটিজম শিশুদের সমাজের মুল স্রোতে ফিরিয়ে আনার দায়িত্ব সবার। উন্নত বিশ্বের আদলে মিরসরাই অটিজম সেন্টার অটিজম শিশুদের কল্যাণে যে কর্মপরিকল্পনা হাতে নিয়েছে তা বাস্তবায়নের জন্য উপজেলা প্রশাসন সব সময় পাশে থাকবে।


উপজেলা চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন বলেন, অটিজম শিশুদের সমাজের মুল স্লোতে আনার জন্য মিরসরাই অটিজম সেন্টার যে উদ্যোগ নিয়েছে তা সত্যি প্রশংসনীয়। উপজেলায় যতো অটিজম শিশু আছে সবাইকে মিরসরাই অটিজম সেন্টারে পড়ালেখার সুযোগ দেওয়ার জন্য তিনি কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

এসময় তিনি উপজেলা পরিষদ ও ব্যক্তিগত পক্ষ থেকে সর্বাত্মক সহযোগীতার আশ্বাস দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *