চট্টগ্রাম, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়িতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে নানা কর্মসূচীর আয়োজন

প্রকাশ: ২০২০-০১-১০ ২৩:২১:৪২ || আপডেট: ২০২০-০১-১০ ২৩:২১:৫০

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি:
সারা দেশের ন্যায় বান্দরবানের নাইক্ষ্যংছড়িতেও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষ্যে ক্ষণগণনা নানা কর্মসূচীর মধ্য দিয়ে উদযাপিত হয়েছে।

এই উপলক্ষে শুক্রবার (১০ জানুয়ারী) বিকাল সাড়ে ৩টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে নাইক্ষ্যংছড়ি চির জাগ্রত বাংলাদেশ চত্ত্বরে এক সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিকাল সাড়ে ৪টায় উপজেলা পরিষদ চত্বরে ক্ষণগণনা ঘড়ি স্থাপন করে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ, জেলা পরিষদের সদস্য ক্যনেওয়ান চাক,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংহ্লা মার্মা, মহিলা ভাইস চেয়ারম্যান শামিম আরা আক্তার ঘুন্নু, আওয়ামীলীগ সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী,সাধারণ সম্পাদক মোঃ ইমরান,সাবেক সভাপতি আবদুর রহমান,সদর ইউপির চেয়ারম্যান নুরুল আবছার ইমন,সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এ্যনিং মার্মা, সেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল সাত্তার, কৃষকলীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন শিমুল, এছাড়া অনুষ্ঠানে নাইক্ষ্যংছড়ি উপজেলার সকল সরকারি ও বেসরকারি বিভাগের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক ও স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।

অরদিকে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে সকালে দলীয় কর্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এর পরে নাইক্ষ্যংছড়ি চির জাগ্রত বাংলাদেশ চত্ত্বরে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে শ্রদ্ধাঞ্জলী জানান দলটির অংঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।

পরিষদ সূত্রে জানা গেছে, চলতি মাসের ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকে এই মুজিববর্ষের কাউন্টডাউন শুরু করা হবে। কেন্দ্রীয়ভাবে ঘোষিত দিবসটি সারাদেশে একযোগে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ১০ জানুয়ারী বিকেলে চিরজাগ্রত বাংলাদেশ চত্ত্বরে উম্মুক্ত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান ও উপজেলা চত্বরে ক্ষণগণনা ঘড়ি উদ্বোধন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জাতীয়ভাবে দিবসটির উদ্বোধনের পরপরই নাইক্ষ্যংছড়িতে দিবসটির শুভ সূচনা করা হয়। এর পরপরই স্থানীয় শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *