চট্টগ্রাম, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

রফিকুল আলম ফটিকছড়ি প্রতিনিধি

সরকারের রন্ধ্রে রন্ধ্রে আইন শৃঙ্খলা বাহিনীতে বিএনপি-জামাতের ভূত আছে : নজিবুল বশর এমপি

প্রকাশ: ২০২০-০১-১১ ২০:২৫:৫৬ || আপডেট: ২০২০-০১-১১ ২০:২৬:০৩

রফিকুল আলম :

চৌদ্দ দলীয় জোটের অন্যতম নেতা ও ত্বরিকত ফেডারেশনের চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপি বলেছেন, রাজাকারের বিতর্কিত তালিকা নিয়ে কোন অবস্থাতেই মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীর দোষ নেই। বুঝতে হবে স্বাধীনতার ৫০ বছর পূর্তি বা ৪৯ বছর শেষ হয়ে যাচ্ছে। ঠিক সে মুহূর্তে আমরা দেখছি রাজাকারের তালিকার ভেতর মুক্তিযোদ্ধার নাম! এ তালিকা কারা করেছে? আমলা গুলি করেছ তো? এ আমলা গুলি কারা? তাদের মধ্যে এখনো বিএনপি-জামাতের ভূত আছে।

সরকারের রন্ধ্রে রন্ধ্রে আইন শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন জায়গাতে এখনও বিএনপি-জামাতের ভূত আছে। এদের থেকে আমাদের মুক্তি পেতে হবে। প্রশাসনের কোন জায়গায় তাদেরকে রাখা যাবে না। আমার এখানে যে ছিল তাকে আমি তাড়িয়েছি। তাই পরিষ্কারভাবে বলতে চাই- অশনি সংকেত চলছে; বিএনপি-জামাত আজকে ঐক্যবদ্ধ। আজকে ঢাকা শহরে আমাকে ও তরিকত ফেডারেশনকে প্রধানমন্ত্রী দায়িত্ব দিয়েছেন, আমরাও সেখানে প্যারালাল ইলেকশন করছি, ফজলে নুর তাপস আমাদের সাথে বসেছে, আমরা কাজ শুরু করেছি।


তিনি বলেন, আজকে একা থাকার সুযোগ নাই; জোট লাগবেই। ষড়যন্ত্র থেমে নেই। শুধু বিএনপি-জামাত নয়; তাদের সাথে আন্তর্জাতিকভাবে আইএসআইসহ সকলেই জড়িত হয়ে আছে এবং রোহিঙ্গাদের আরসা যারা আছে; তারাও জড়িত। আমি সারাজীবন বলেছি- আহলে হাদিসের কথা।

এতদিন আমার কথা মানুষ বিশ্বাস করেনি; বরং হেসেছে। এবার স্বরাষ্ট্রমন্ত্রীর সামনে ঢাকার বর্তমান ডিএমপি কমিশনার শফিকুল ইসলামও তার বক্তব্যে বলে বসেন যারা বর্তমানে জঙ্গি ধরা পড়ছে- তারা বেশীভাগই আহলে হাদিস ও হিজবুত তওহীদের। তাদের উত্থান নিরবে ঘটছে। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আহলে হাদীসের বেশ কয়েকজন লোক আপনার আশেপাশেই আছে।

তাদের একজনকে উপদেষ্টাও করেছেন। অতএব আমার মনে হয়- এ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে আপনাকে নতুন ভাবে চিন্তা করা দরকার। আমি নজিবুল বশর মাইজভান্ডারী যখন যা বলি; চিন্তা-ভাবনা করেই কথা বলি। আমি হাসানুল হক ইনু কিংবা রাশেদ খান মেনন নই। আমি উল্টা-পাল্টা কথা বলি না। যা বলি ভেবে চিন্তেই বলি এবং কথা বলে আবার দুঃখ প্রকাশও করি না।

আপনার ভালো না লাগলে বলে দিবেন- আমি পদত্যাগ করব; এমপির জন্য মাথা নত করবো না। আমি আপনাকে ভাল জানি; পাশে ছিলাম; আছি, থাকবো। এ ব্যাপারে কোন ভুল নেই। আমরা যারা আন্তর্জাতিক রাজনীতির সাথে সম্পৃক্ত, তাদের খুঁটি শক্ত।

আপনার (প্রধানমন্ত্রীর) জন্য কি করেছি; কি করে যাচ্ছি- তা আপনি ভালো করেই জানেন। এখানে ডিজিএফআই-এনএসআই লোক আছে; তারা রিপোর্ট করবেন আশা করি।

তিনি ১১ জানুয়ারী শনিবার দুপুরে ফটিকছড়ি উপজেলা প্রশাসন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর ক্ষণগণনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদুল আরেফিনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, সংরক্ষিত আসনের এমপি খাদিজাতুল আনোয়ার সনি,উপজেলা চেয়ারম্যান এইচএম আবু তৈয়ব, সাবেক উপজেলা চেয়ারম্যান তৌহিদুল আলম বাবু,সহকারী কমিশনার (ভূমি) মোঃ জানে আলম, ফটিকছড়ি পৌরসভার মেয়র মোঃ ইসমাইল হোসেন, নাজিরহাট পৌরসভার মেয়র এসএম সিরাজুদ্দৌলা,ফটিকছড়ি থানার ওসি বাবুল আকতার সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *