চট্টগ্রাম, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin

ষড়যন্ত্র ও অপপ্রচারে কান না দিয়ে উন্নয়নের পক্ষে থাকুন : সংবাদ সম্মেলন ইউপি চেয়ারম্যানবৃন্দ

প্রকাশ: ২০২০-০১-১৪ ২৩:৫৩:২৩ || আপডেট: ২০২০-০১-১৪ ২৩:৫৩:৩১

চকরিয়া অফিস:
বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডের বিরুদ্ধে ষড়যন্ত্র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধূরীর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে কক্সবাজারের চকরিয়া উপজেলা ইউপি চেয়ারম্যান এসোসিয়েশন।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় চকরিয়া পৌরসদরের ওশান সিটি মার্কেটের হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। চকরিয়া উপজেলা ইউপি চেয়ারম্যান এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি ও চিরিংগা ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন উপজেলা ইউপি চেয়ারম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও পশ্চিম বড়ভেওলা ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধূরী বাবলা, কাকারা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শওকত ওসমান, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন, কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার ও বদরখালী ইউপি চেয়ারম্যান খাইরুল বশর প্রমুখ।


সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মর্যাদাপূর্ন দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। দেশের সকল সম্প্রদায়ের মানুষ সহবস্থানে থেকে শান্তিপূর্ণভাবে বসবাস করছে। কিন্তু কতিপয় ব্যক্তি সমাজে বিদ্বেষ ছড়ানোর জন্য পত্রিকায় উস্কানিমুলক সংবাদ পরিবেশন করে যাচ্ছে।

এ ধরণের উস্কানিমুলক সংবাদ পরিবেশন দেশ ও জাতির জন্য কখনো কল্যাণ বয়ে আনবে না। সাংবাদিক নামধারী এসব ব্যক্তিরা শুধুমাত্র নিজেদের স্বার্থেই এসব মিথ্যা অপপ্রচার চালাচ্ছেন।
বক্তারা আরও বলেন, চকরিয়ায় ব্যক্তির বিরুদ্ধে নয় উপজেলা আওয়ামীলীগ ও সরকারের উন্নয়ন কর্মকান্ডের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে।

গিয়াস উদ্দিন চৌধুরী গত ২৫বছর ধরে উপজেলা আওয়ামীলীগের দায়িত্ব পালনের পাশাপাশি একনাগাড়ে চার বারের ফাঁশিয়াখালী ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান। তাছাড়া তিনি উপজেলা চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। কিন্তু সরকার রিরোধী একটি মহলের ইন্দনে ছোটন কান্তি নাথ গিয়াস উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে পত্রিকায় একের পর এক ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে চলছেন। যেটি শুধু ব্যক্তি নয় দলের বিরুদ্ধেও অবস্থান নেয়ার সামিল।

কারো মিথ্যা সংবাদ বা অপপ্রচারে গিয়াস উদ্দিন চৌধুরীর মতো বলিষ্ঠ রাজনৈতিক ব্যক্তিত্বের ইমেজ ক্ষুন্ন হতে পারে না।
সভাপতির বক্তব্যে চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, গিয়াস উদ্দিন চৌধুরীর পরিবার ও তার চরিত্র সম্পর্কে চকরিয়া-পেকুয়া তথা সমগ্র জেলার মানুষ অবগত। দোষ-গুণ সবার থাকে। কিন্তু ছোটন কান্তি দীর্ঘদিন ধরে গিয়াস উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে যে মিথ্যা বানোয়াট ভিত্তিহীন সংবাদ পরিবেশন করে চলেছেন তা সরকারের উন্নয়ন কর্মকান্ড ও দলের বিরুদ্ধে যড়যন্ত্রের সামিল।

মিথ্যা সংবাদ পরিবেশন করে জনপ্রতিনিধিদের চরিত্র হননে লিপ্ত থাকায় ছোটন কান্তি নাথের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের কাছে জোর দাবী জানান তিনি। বিষয়টি নিয়ে আগামী উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় উত্থাপন করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার জন্য সংবাদ সম্মেলনের পক্ষ থেকে দাবী জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *