চট্টগ্রাম, , সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০

আব্দুল্লাহ আল শাকিব, চকরিয়া(কক্সবাজার) প্রতিনিধি

সবচেয়ে জনপ্রিয় ও মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন প্রয়াত আবদুল হান্নান : স্মরণ সভায়-মন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

প্রকাশ: ২০২০-০১-২৪ ০১:২৭:৪০ || আপডেট: ২০২০-০১-২৪ ০১:২৮:৫০

আব্দুল্লাহ আল সাকিব, চকরিয়া:
পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, এতোদাঞ্চলের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি এবং মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন প্রয়াত আবদুল হান্নান। তিনি সাধারণ মানুষের জন্য আজীবন কাজ করে গেছেন।

কঠোর পরিশ্রম করে বদরখালী কৃষি উপবেনিবেশ সমিতিকে এই পর্যায়ে এনেছেন। আবদুল হান্নানের কারণে এ সমিতি জাতীয় সমবায় পুরস্কার পেয়েছেন। তার মহৎ কর্মকান্ড বদরখালীবাসী আজীবন স্মরণ করবে।


২৩ জানুয়ারি বৃহস্পতিবার বিকাল তিনটায় বদরখালী কলেনিজেশন উচ্চ বিদ্যালয় মাঠে বদরখালী ইউপির সাবেক চেয়ারম্যান ও সমিতির সাবেক সফল সভাপতি মরহুম আবদুল হান্নানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিশাল স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি আরও বলেন, তার স্মরণ সভায় আসার আগে বদরখালী সমিতির ব্যাপারে এতোকিছু জানতাম না। আমি সমবায় মন্ত্রনালয়ের বিভিন্ন কর্মকর্তার কাছ থেকে বদরখালী সমিতির বিষয় নিয়ে অনেক কিছু জেনেছি।

সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য একইদিন রাতে বদরখালী সমিতির হলরুমে সমিতির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। সদস্যরা ঐক্যবদ্ধ থাকলে সমিতির উন্নতি হবে। অনেক সময় দলাদলি ও গ্রæপিংয়ের কারণে সমিতি ভেঙ্গে যায়। কিন্তু বদরখালী সমিতির কার্যকলাপ সারাদেশে দৃষ্টান্ত হয়ে থাকবে।

স্থানীয় সাংসদ জাফর আলম এমপির দাবীর প্রেক্ষিতে তিনি বদরখালী বাজারে একটি সমবায় মার্কেট নির্মাণের ঘোষণা দেন। স্মরণ সভায় আবদুল হান্নান স্মৃতি নামে একটি বইয়ের মোড়ক উম্মোচন করেন অতিথিরা।


বদরখালী উপনিবেশ সমবায় সমিতির সাবেক সভাপতি দেলোয়ার হোসেন এর সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি প্রয়াত আবদুল হান্নানের পুত্র নুরে হোসেন আরিফের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ জাফর আলম এমপি, সদর আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল এমপি, মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মো: শিবলী নোমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, সাধারণ সম্পাদক মহসিন বাবুল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু তালেব, বদরখালী সমিতির সভাপতি নুরুল আলম সিকদার, সাধারণ সম্পাদক নুরুল আমিন জনি, সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী, আবদুল হান্নানের বড় পুত্র নুরে হাবিব তসলিম, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ভুট্টো সিকদার, সাবেক সাধারণ সম্পাদক জসিম উদ্দিন টিটু।

এরআগে প্রয়াত আবদুল হান্নানের নামে বদরখালী বাজারের সড়কটির নামকরণ করা হয়।

সেখানে আনুষ্ঠানিকভাবে ফলক উম্মোচন করেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *