চট্টগ্রাম, , শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

রাউজানে প্রয়াত ডাঃ ফণি ভূষণ দাশ গুপ্তের স্মরণে ফ্রি চিকিৎসা সেবা

প্রকাশ: ২০২০-০১-২৯ ২০:০৬:১৭ || আপডেট: ২০২০-০১-২৯ ২০:০৬:২৫

প্রদীপ শীল, রাউজানঃ

রাউজান রাসবিহারী ধামের সাবেক সভাপতি প্রবীণ চিকিৎসক,সমাজ হিতৈষী ডাঃ ফণি ভূষণ দাশ গুপ্তের স্মরণে ফ্রি চিকিৎসা সেবা, ব্লাড গ্রুপিং, ডায়াবেটিস নির্ণয় ও ফ্রি ঔষধ বিতরণ করা হয়েছে।

২৯ জানুয়ারি বুধবার সকাল ১০টা থেকে বিকাল ৪ পর্যন্ত এসব রোগীকে সেবা প্রদান করেন বিশেষজ্ঞ ডাক্তাররা।রাসবিহারী ধাম মাঠে এসব ফ্রি চিকিৎসা ক্যাম্প করা হয়। এতে বিভিন্ন রোগের প্রায় ৭শত রোগীকে ফ্রি চিকিৎসা সেবা দেয়া হয়।

চিকিৎসা সেবা দেয়ার জন্য ১০টি চিকিৎসা ক্যাম্প করা হয়।এই ফ্রি চিকিৎসার আয়োজন করেন ডাঃ ফণি ভূষণ দাশ গুপ্তের পরিবারবর্গ। সার্বিক সহযোগিতা করেন রাউজান কেয়ার ল্যাব ডায়াগনস্টিক সেন্টার, রাউজান হেলথ কেয়ার সেন্টার, দূর্জয় ক্লাব ও ইচ্ছা পূরণ ক্লাব।

পরে সন্ধ্যায় এলাকার অসহায় দরিদ্র পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ ও ধর্মসভাসহ নানা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, ৩১ ডিসেম্বর দুপুরে নগরীরর জামালখানস্থ পারিবারিক বাসায় বার্ধক্যজনিত রোগে ফনি ভূষণ দাশ গুপ্ত মৃত্যুবরণ করেন।

পল্লী চিকিৎসক হিসেবে এলাকায় একজন জনপ্রিয় ডাক্তার ছিলেন। এছাড়া তিনি একজন মানবতার সেবক হিসাবে স্বাস্থ্য সেবায় নিজেকে নিবেদিত হিসাবে কাজ করেছে। প্রায় ৫০ বছর ধরে এলাকায় চিকিৎসা সেবার সঙ্গে জড়িত হয়ে বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংগঠনকে আলোকিত করে গেছেন।

ডাক্তার ফণি ভূষণ দাশ গুপ্তের পুত্র ডাক্তার প্রসূন দাশ গুপ্ত দোলন জানান পিতার মাসিক আদ্যশ্রাদ্ধ উপলক্ষে পরিবারের পক্ষ থেকে অষ্ট প্রহর ব্যাপী মহোৎসব ও কয়েক হাজার লোকের খাওয়ারের ব্যবস্থা নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *