চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

আশারতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কমিটি গঠনে অনিয়ম: সংঘর্ষের আশংকা

প্রকাশ: ২০২০-০২-০৬ ০৯:০০:২৬ || আপডেট: ২০২০-০২-০৬ ০৯:০০:৩৫

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের আশারতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন নিয়ে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। সেই সাথে অবৈধ কমিটি বাতিল করে পূণরায় সদস্য সংগ্রহ করে আইনানুগ ভাবে সুন্দর একটি কমিটি উপহার দেওয়ার জোর দাবি জানিয়েছেন এলাকাবাসী।

ছাত্র অভিভাবক রফিকুল আলমসহ অনকে জানান আশারতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরকারী বিধিমালা লঙ্গন করে তফসিল ঘোষণা না করে এবং দাতা-প্রতিষ্ঠাতা ও এলাকার সচেতন ব্যক্তিদের অগোচর জরুরী বৈঠকের কথা বলে মুষ্টিমেয় কিছু ব্যক্তিকে নিয়ে প্রধান শিক্ষকের ইচ্ছামত পছন্দনীয়দের নিয়ে পরিচালনা কমিটির সদস্য মনোনীত করেন।

সরকারের আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ক্ষমতার দাপটে নিয়মনীতির তোয়াক্কা না করে বিদ্যালয় ম্যানেজিং কমিটি গঠন করায় এলাকাবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে। বিষয়টি নিয়ে এলাকায় যে কোন মূহুর্তে সংর্ঘষ বা অপ্রীতিকর ঘটনা হওয়ার সম্ভাবনা রহিয়াছে বলে স্থানীয় অনেকে অভিমত প্রকাশ করেন সাংবাদীকদের কাছে।

এ প্রসঙ্গে প্রধান শিক্ষক মাইচিং চাক থেকে জানতে চাইলে তিনি বলেন, আমি নতুন তাই এই কমিটি করাতে সহযোগিতার জন্য সহকারী শিক্ষক উক্যচিং মার্মাকে বলি। তার সহযোগিতা ও পরামর্শে এ কমিটি করি। তবে দাতা প্রতিষ্ঠাতা ও মান্যগণ্য ব্যক্তিদের অবগত না করার কথা স্কীকার করেন তিনি। সহকারি শিক্ষক উক্যচিং মার্ম থেকে জানতে চাইলে তিনি এ বিষয়ে অবগত নন বলে জানান সংবাদীকদের।

এলাকার অনেকে জানায়, প্রধান শিক্ষক মাইচিং চাক ও সহকারি শিক্ষক উক্যচিং মার্মা অন্য শিক্ষকদের না জানিয়ে দুর্নীতিবাজ কয়েকজন ব্যক্তির সাথে আতাত করে ইচ্ছেমতো একটি মনগড়া কমিটি গঠন করেছেন। যা নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিষয়টি নিরসনের জন্য এলাকাবাসী সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ ব্যাপারে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা থেকে জানতে চাইলে তিনি এ বিষয়ে এখনো অবগত নন। তার পরেও তিনি বিষয়টি দেখে বিধিমত না হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জনান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *