চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৬ মে ২০২০

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

রাউজানে হযরত শাহ সূফী মোহাম্মদ শফিউল আলম(র:)’র ১৮তম বার্ষিক ফাতেহা সম্পন্ন

প্রকাশ: ২০২০-০২-১৪ ২১:৩৮:৪৭ || আপডেট: ২০২০-০২-১৪ ২১:৩৮:৫৭

প্রদীপ শীল,রাউজানঃ

রাউজান উপজেলার নোয়াপাড়া গ্রামের শেখপাড়া প্রখ্যাত সূফী , মুনাজারে আহলে সুন্নাত সাবেক অধ্যক্ষ, ও শেখপাড়া জামে মসজিদের সাবেক খতিব হযরত মাওলানা মোহাম্মদ শফিউল আলম (র:)’র বার্ষিক ফাতেহা শরীফ ও ইছালে সাওয়াব মাহফিল ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে নানা কর্মসূচীর মধ্যদিয়ে সম্পন্ন হয়েছে।

এই উপলক্ষে ১৪ ফেব্রুয়ারী শুক্রবার সকাল ৯টা হতে সারাদিন ব্যাপি শেখপাড়া মরহুমের বাসভবনে বার্ষিক ফাতেহা ও ইছালে সাওয়াব মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখপাড়া রশিদ ভান্ডার দরবার শরীফের শাহাজাদা মাওলানা আজহার মিয়া আল মাইজভান্ডারী (মা:জি:আ:)।

মরহুম মাওলানা মোহাম্মদ শফিউল আলম (রাঃ)”র বড় সন্তান সাংবাদিক এম কামাল উদ্দিনের সভাপতিত্বে ও হাফেজ মাওলানা মুহাম্মদ বেলালের সঞ্চালনায় পবিত্র খতমে কোরান,খতমে খাজেগান,খতমে গাউছিয়া শরীফ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে আলোচক ছিলেন হাফেজ মাওলানা রকিব কাদেরী, হাফেজ মাওলানা আব্দুচছাত্তার,মাওলানা আজিজুর রহমান,হাফেজ মাওলানা মুহাম্মদ এমরান প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা নাঈম উদ্দিন, মাওলানা মোজাম্মেল, শেখপাড়া জামে মসজিদেও যুগ্ম সম্পাদক ডাঃ মুহাম্মদ ইউনুছ মিয়া, মোহাম্মদ সাইয়ুম উদ্দিন,মোহাম্মদ শফিকুল ইসলাম তৌহিদ প্রমূখ।

মাহফিলে বক্তারা বলেন, মরহুম অধ্যক্ষ হযরত মাওলানা মোহাম্মদ শফিউল আলম ছিলেন এমন ব্যক্তি যে নিজেকে গরীব অসহায়য়ের মাঝে বিলিয়ে দিয়ে আল্লাহ এবং তাহার রাসুল (সাঃ) নিজেকে উৎসর্গ করেন,মৃত্যুও আগ পর্যন্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদের খেদমত করেন। শেষে মিলাদ.কিয়াম ও আখেরি মুনাজাতের মাধ্যমে ফাতেহা ,ইছালে সাওয়াব মাহফিলের সমাপ্তি ঘটে।


উল্লেখ্য, তিনি রাউজান সাংবাদিক সমিতির যুগ্ম সম্পাদক, দৈনিক মানবকন্ঠ ও সাঙ্গুর রাউজান প্রতিনিধি এম,কামাল উদ্দিনের পিতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *