চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৬ মে ২০২০

নীরব জসীম ডেস্ক কন্ট্রিবিউটর

বিদেশি পর্যটককে গালমন্দ ও হেনস্ত করা যুবক গ্রেপ্তার

প্রকাশ: ২০২০-০২-১৮ ১৮:৩৬:৩২ || আপডেট: ২০২০-০২-১৮ ১৮:৩৬:৪০

নিউজ ডেক্স :

গতকাল সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও সবার ওয়ালে ঘুরতে ঘুরতে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যাচ্ছে টেকনাফ থেকে সেইন্ট মার্টিন গামী একজন ফরাসি ভদ্রলোকের সাথে কয়েকজন যুবকের আলাপচারিতা। নীল সমুদ্রে জাহাজ এগিয়ে যাচ্ছে সাথে উড়ছে গাঙচিল। চমৎকার এই দৃশ্য দেখে অবাক হওয়ার কথা সবার। কিন্তু ভিডিওতে থাকা যুবকদের কথাবার্তা আর অঙ্গভঙ্গি দেখে সবার চোখ ছানা ভরা। দেশী যুবকরা বিদেশী পর্যটককে নানাভাবে বিরক্ত করছে। বিভিন্ন কথা ইংরেজিতে জিজ্ঞেস করছে যার অনেকটা আপত্তিকর। গায়ে হাত দিয়ে এটেনশন নেওয়ার চেষ্টা করা হচ্ছে কয়েকজন মিলে। 

সবচেয়ে মারাত্মক বিষয় ছিলো বাংলায় বিশেষত চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় বেশ অনেকবার অশ্লীল শব্দের ব্যবহার। স্বাভাবিকভাবেই ভদ্রলোক বিরক্ত হচ্ছিলেন স্পষ্ট বোঝা যাচ্ছিলো। দেশে বিদেশী পর্যটক প্রায় নেই বললেই চলে। এর মধ্যে এরকম একটি কাজ পর্যটন সংশ্লিষ্টদের এমনকি সচেতন নাগরিকদের মারাত্মকভাবে আহত করে। সামাজিক অবক্ষয়ের এই চিত্র চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেয় আমাদের অবস্থান।

উপরোক্ত বিষয়টিকে গুরুত্ব দিয়ে ব্যবস্থা নেওয়ার জন্য Tourist Police Bangladesh এর ফেসবুক পেজে অসংখ্য ম্যাসেজ প্রদান করা হয় ভিডিওর লিংকসহ। এমনকি সচেতন অনেকেই ফোন করে ব্যাবস্থা নেওয়ার অনুরোধ জানায়। আজ বিকাল ৫টা বাজার কিছুক্ষণ আগে Tourist Police Bangladesh এর ফেসবুক পেজ থেকে জানানো হয় ফরাসী পর্যটককে হেনস্তা কারীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে তারা। অতিশীঘ্রই বাকীদের গ্রেফতার করা হবে।

বিষয়টি পুলিশ সুপার কক্সবাজার ট্যুরিস্ট পুলিশকে অবহিত করলে তিনি জেলা পুলিশ কক্সবাজারকে জানান এরপরে টেকনাফ থানা পুলিশ তাকে গ্রেফতার করেন।

অভিযুক্তের নাম – মোঃ সালমান (১৮), নাটমুড়া পাড়া, হ্নীলা, টেকনাফ, পিতাঃ আব্দুল খালেক, এইচএসসি ২য় বর্ষে পড়ে হীলার এমএনসি কলেজে, টেকনাফ, কক্সবাজার।

বাংলাদেশ পুলিশের বিশেষায়িত এই সংস্থাটি পর্যটকদের বিভিন্ন অভিযোগের ভিত্তিতে তড়িৎ ব্যবস্থা নিয়ে থাকে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ তৎপর। ট্যুরিস্ট পুলিশের এই তৎপরতা বেশ প্রশংসা কুড়াচ্ছে সামাজিক মাধ্যমে।     

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *