চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০

হিল্লোল দত্ত আলীকদম, বান্দরবান প্রতিনিধি

আলীকদমে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

প্রকাশ: ২০২০-০৩-১৬ ১৮:১২:১৯ || আপডেট: ২০২০-০৩-১৬ ১৮:১২:২৬


হিল্লোল দত্ত, আলীকদম(বান্দরবান)প্রতিনিধি :
বান্দরবানের আলীকদমে বিশ্ব ভোক্তা অধিকার দিবস -২০২০ইং পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল দশটায় উপজেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলা পরিষদের গেইট থেকে শুরু হয়ে উপজেলা চত্বরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদের মিলনায়তনে এসে শেষ হয়।


র‌্যালী শেষে ‘মুজিবর্ষের অঙ্গীকার-সুরক্ষিত ভোক্তা অধিকার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সায়েদ ইকবাল এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী রকিব উদ্দীন, উপজেলা অওয়ামীলীগের সাধারণ সম্পাদক দুংড়িমং মার্মা, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মান্নান, চাইমপ্রা মৌজার হেডম্যান চাথোয়াই মার্মা, আলীকদম প্রেস ক্লাবের সাধারন সম্পাদক দীপু তঞ্চঙ্গ্যা, উপজেলা উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা অভিজিত বড়–য়া, আলীকদম স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারী ইন্সপেক্টর মো: আসাদুজ্জামান প্রমূখ।


অনুষ্ঠানে বক্তারা বলেন,ভোক্তার অধিকার সংরক্ষণের জন্য প্রচলিত আইন উপেক্ষা করে কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে ভোক্তাদের প্রতারিত করেই যাচ্ছে। বিশেষ করে পার্বত্য এলাকায় বসবাসরত বিভিন্ন জাতী গোষ্ঠীর জনসাধারন বেশি অবহেলিত হওয়াতে এ সিন্ডিকেট সুযোগটাকে আরো বেশি কাজে লাগাচ্ছে বলেও জানান।

পরে অতিথিরা তাদের বক্তব্যে ভোক্তা অধিকার দিবসের তাৎপর্য তুলে ধরেন এবং দেশের প্রচলিত ২০০৯ সালের সংশোধনী আইন মেনে বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্যর দর স্থিতিশীল রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।

সারা বিশ্বে করোনা ভাইরাসের কারনে স্যানিটারী দ্রব্য এবং আগামী রমজানে দ্রব্যমূল্য বৃদ্ধির কারনে যেন সাধারন ভোক্তারা প্রতারিত না হয় সে ব্যাপারে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে এবং সবাইকে সচেতন থাকার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *