চট্টগ্রাম, , বুধবার, ২১ অক্টোবর ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে হোম কোয়ারেন্টাইনে ৫ ইতালি প্রবাসী

প্রকাশ: ২০২০-০৩-১৬ ২৩:৫৮:৫৫ || আপডেট: ২০২০-০৩-১৬ ২৩:৫৯:০৩


এম মাঈন উদ্দিন, নিজস্ব প্রতিবেদক :

মিরসরাইয়ে ৫ ইতালি প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। মঙ্গলবার (১৬ মার্চ) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে বারইয়ারহাট পৌর মাইক্রো স্ট্যান্ডে মাসব্যাপী চলা মুজিব শতবর্ষ উপলক্ষ্যে দেশীয় ও জামদানী পণ্য শিল্প বিনোদন মেলা আজকের মধ্যে (মঙ্গলবার) বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

আবুতোরাব স্কুল মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ১৫ দিনব্যাপী শুরু হতে যাওয়া মেলা আগামীকালের মধ্যে বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, মিরসরাইতে হোম কোয়ারেন্টাইনে থাকা ৫ জন ইতালি থেকে এসেছেন। গত ৪ মার্চ আসা ২ জন আছেন মিরসরাই পৌরসভার একটি ভাড়া বাসায়, গত ১১ মার্চ আসা ১জন মিরসরাই সদর ইউনিয়নের ওয়ার্লেস এলাকায় একটি ভাড়া বাসায়, গত ১৫ মার্চ আসা ১জন হাইতকান্দি ইউনিয়নে ও বারইয়ারহাট পৌরসভায় ১ জন একটি ভাড়া বাসায় হোম কোয়ারেন্টাইনে আছেন।

এদিকে করোনা ভাইরাস মোকাবেলায় সমাবেশ বা গণ জমায়েত হয় এমন স্থানে জনগণকে উপস্থিত হওয়া থেকে বিরত থাকার জন্য বলা হলেও মিরসরাইয়ে বারইয়ারহাট পৌর মাইক্রোস্ট্যান্ডে বারইয়ারহাট পৌরসভার সার্বিক সহযোগিতায় মাসব্যাপী চলছে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে দেশীয় ও জামদানী পণ্য শিল্প বিনোদন মেলা। আর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আবুতোরাব স্কুল মাঠে বুধবার (১৭ মার্চ) থেকে মুজিব জন্মশত বার্ষিকী পালনের উদ্যোগ নেওয়া হয়েছে। যেখানে মেলার মতো করে বিভিন্ন স্টল তৈরী করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন বলেন, ‘উপজেলাতে ইতালি থেকে আসা ৫জন হোম কোয়ারেন্টাইনে আছে। তাদেরকে আগামী ১৪ দিন বাড়ির বাইরে না যাওয়ার জন্য বলা হয়েছে। শরীরে জ্বর বা কাশি দেখা দিলে সাথে সাথে খবর দেওয়ার জন্য বলা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘বারইয়ারহাট পৌর মাইক্রো স্ট্যান্ডে মাসব্যাপী চলা দেশীয় ও জামদানী পণ্য শিল্প বিনোদন মেলা আজকের মধ্যে (মঙ্গলবার) ও আবুতোরাব স্কুল মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত মুজিব শতবর্ষ উপলক্ষ্যে বুধবার (১৬ মার্চ) থেকে শুরু হওয়া ১৫ দিনব্যাপী মেলা বুধাবারের মধ্যে বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *