চট্টগ্রাম, , সোমবার, ১৯ অক্টোবর ২০২০

জাহেদুল হক আনোয়ারা প্রতিনিধি

করোনায় পারকি সৈকত ভ্রমণে নিষেধাজ্ঞা

প্রকাশ: ২০২০-০৩-১৯ ১৪:০৯:৫৯ || আপডেট: ২০২০-০৩-১৯ ১৪:১১:৩০


আনোয়ারা প্রতিনিধি :
বিশ^ব্যাপী করোনাভাইরাস সংক্রমণের কারণে আনোয়ারা উপজেলার পারকি সৈকত ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। বুধবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পারকি সৈকত ব্যবস্থাপনা কমিটির সভাপতি শেখ জোবায়ের আহমেদ এ আদেশ জারী করেন।


জনবহুল এলাকায় করোনাভাইরাসটি ছড়িয়ে পড়ার আশঙ্কায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের দিকনির্দেশনা ও জনসচেতনতামূলক কার্যক্রম চলমান রয়েছে। করোনা প্রাদুর্ভাব মোকাবেলায় বিদেশ প্রত্যাগত নাগরিকদের হোম কোয়ারেন্টাইন অতীব জরুরী।

এ অবস্থায় জনসমাবেশসহ অধিক জনগণের একত্রিত হওয়া ও পারকি সৈকতে ভ্রমণ না করার জন্য নিষেধাজ্ঞা জারী করে উপজেলা প্রশাসন।


বিষয়টি নিশ্চিত করে ইউএনও শেখ জোবায়ের আহমেদ বলেন,করোনাভাইরাসের প্রভাব কমাতে সরকার সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। কিন্তু এরমধ্যে কিছু কিছু অতি উৎসাহী পরিবারের লোকজন দেশের বিভিন্ন পর্যটন কেন্দ্রে ঘুরতে ব্যস্ত হয়ে পড়েছে।

প্রতিদিন পারকি সৈকতে বহু দর্শনার্থীরা আসেন। তাই করোনা মোকাবেলার জন্য পারকি সৈকতে দর্শনার্থীদের ঘুরে বেড়ানো ও অবস্থান নিষেধ করা হয়েছে। ভাইরাস ছড়ানোর আশঙ্কায় এ আদেশ দেওয়া হয়। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *