চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

admin

করোনা প্রতিরোধে ১০ প্রবাসী হোম কোরান্টাইনে, বঙ্গবন্ধু সাফারি পার্ক বন্ধ

প্রকাশ: ২০২০-০৩-১৯ ১৭:৫৫:৪৫ || আপডেট: ২০২০-০৩-১৯ ১৭:৫৫:৫২


চকরিয়া অফিস :
ঘোরাফেরা করার দায়ে এক মালয়েশিয়া প্রবাসীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বিভিন্ন দেশ থেকে আসা আরও ১০ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে দেশের প্রথম প্রতিষ্ঠিত কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক।


বৃহস্পতিবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পার্কে দর্শনার্থীদের প্রবেশ বন্ধ ঘোষণা করা হয়েছে। পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলাম চৌধুরী বলেন, করোনা প্রতিরোধে সরকারের পক্ষ থেকে এরই মধ্যে জনসমাগম এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেয়া হয়েছে। যেহেতু বিনোদন কেন্দ্রে জনসমাগম বেশি হওয়ার সম্ভাবনা থাকে সেজন্য সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে পার্কটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার সকালে পার্ক বন্ধ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি হাতে এসেছে। এতে অনির্দিষ্ট সময়ের জন্য পার্ক বন্ধ রাখার নির্দেশনা জারি করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে আবারো পার্কটি দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হবে।


এদিকে হোম কোয়ারেন্টাইনে না থেকে বাইরে ঘোরাফেরা করার দায়ে এক মালয়েশিয়া প্রবাসীকে জরিমানা করেছে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। এসময় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ১৯ মার্চ সকালে চকরিয়া পৌরসভার গ্রামীণ সেন্টার এলাকার এক প্রবাসীকে এ জরিমানা করা হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, সম্প্রতি মালয়েশিয়া থেকে এসে হোম কোয়ারেন্টাইনে না থেকে বাইরে ঘোরাফেরা করায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে এবং তাকে পাহারা দেয়ার জন্য একজন আনসার সদস্য নিয়োগ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, সম্প্রতি ইতালি, মালয়েশিয়া, কাতার, ওমান, সৌদি আরব থেকে আসা প্রায় ১০জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। কোন প্রবাসী দেশে এসে এলাকায় ঘোরাফেরা করছেন এরকম জানলে প্রশাসনকে জানানোর অনুরোধ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *