চট্টগ্রাম, , শনিবার, ৫ ডিসেম্বর ২০২০

রফিকুল আলম ফটিকছড়ি প্রতিনিধি

মাইকিং করার পর ও ঘোরাফেরা করায় প্রবাসীকে জরিমানা

প্রকাশ: ২০২০-০৩-১৯ ১৩:৩৪:০৭ || আপডেট: ২০২০-০৩-১৯ ১৩:৩৪:১৪

রফিকুল আলম :

করোনভাইরাস প্রতিরোধে সরকার নির্ধারিত ১৪ দিনের ‘হোম কোয়ারেন্টাইন’ (ঘরে পৃথকভাবে থাকা) অমান্য করে করায় বুধবার (১৮ মার্চ) রাত ১০ টায় ফটিকছড়িতে ওমান ফেরত এক প্রবাসীকে জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

নির্ধারিত ১৪ দিনের কোয়ারেন্টাইন পিরিয়ডে থাকার নির্দেশ অমান্য করায় ফটিকছড়ি পৌরসভার রাংগামাটিয়া বাংলাবাজার এলাকায় স্থানীয় নাসির উদ্দিনের ছেলে নাজমুল আজিম (২৪) নামের ওই প্রবাসীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করেন ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদুল অারেফিন।

জানা গেছে, গত ১৬ মার্চ সোমবার দেশে আসেন ওমান প্রবাসী নাজমুল। রাষ্ট্রীয় সিদ্ধান্ত অনুযায়ী সরকারের নির্দেশনা মানতে তাকে অনুরোধ জানালেও তিনি তার তোয়াক্কা না করে প্রকাশ্যে ঘোরাফেরা করছিলেন।

এ সংবাদ পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে ৫ হাজার টাকা জরিমানা করেন।


জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদুল আরেফিন বলেন,কোনো প্রবাসী হোম কোয়ারেন্টাইনে না থেকে প্রকাশ্যে ঘোরাঘুরি করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

হোম কোয়ারেন্টাইনে থাকা মানে তাদের আক্রান্ত বলা হচ্ছে না, শুধুমাত্র তাদের পর্যবেক্ষণের জন্য কোয়ারেন্টাইনে রাখা বা থাকার নির্দেশ দেওয়া হচ্ছে। কারণ ওই ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত কিনা পরে বোঝা যাবে।

প্রবাসী যদি আক্রান্ত হয়ে পরিবারে যায় তাহলে প্রথমে তার পরিবারই ক্ষতিগ্রস্থ হবে, যার পরিণাম হবে মৃত্যু। তিনি আরো বলেন, ফটিকছড়ি পৌর সভা হতে বুধবার বিকাল থেকে এলাকায় মাইকিং করা হয়েছে। তার পর ও কোন প্রবাসী এ ভাবে প্রকাশ্যে আসা টিক হয়নি। আমাদের সচেতন হতে হবে, সচেতন না হলে সমস্যা দেখা দিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *