চট্টগ্রাম, , বুধবার, ১ এপ্রিল ২০২০

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

করোনায় সৌদি নাগরিকের মৃত্যু, নতুন আক্রান্ত ১৩৩

প্রকাশ: ২০২০-০৩-২৬ ১১:৪৭:০০ || আপডেট: ২০২০-০৩-২৬ ১১:৪৭:০১

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি- সৌদি আরবে পবিত্র নগরী মক্কায় করোনাভাইরাসে দ্বিতীয় মৃত্যু হয়েয়ে।তিনি ৪৬-বছরের বয়সী সৌদি-নাগরিক। নতুন করে আরো ১৩৩-জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত। এপর্যন্ত সৌদিতে করোনা রোগে আক্রান্তের সংখ্যা ৯০০ জন। সূত্র : সৌদি গেজেট।

সৌদি আরবে করোনা সৌদি স্বাস্থ্যমন্ত্রনালয়ের মুখপাত্র ডাক্তার মুহাম্মদ আল আবেদ আলী জানান নতুন ১৩৩ জন রোগীর বেশীর ভাগই রিয়াদের। কেবল রিয়াদ থেকেই ৮৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এছাড়া ১৩ জন হচ্ছে দাম্মামের। ১০ জন জেদ্দার, কাতিফ এবং মদিনাতে ৬ জন করে। ৪ জন পাওয়া গেছে নাজরানে, দুজন করে পাওয়া গেছে আভা এবং আরারে এবং একজন পাওয়া গেছে দাহারান এবং জুহাইলে। তিনি আরো জানিয়েছেন যে এখন পর্যন্ত সৌদি আরবে মোট ২৯ জন সুস্থ হয়েছে। এর মধ্যে করোনাভাইরাস আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় দু’জনের মৃত্যু হয়। প্রথম জন আফগানিস্তানের নাগরিক ও দ্বিতীয় জন সৌদি-নাগরিক।

এদিকে করোনা বিস্তারে ঠেকাতে পুরো সৌদি আরব জুড়ে কারফিউয়ের হুকুম জাড়ি করেছেন রাজা সালমান। সেই কারফিউয়ের সময়েও এসেছে পরিবর্তন। তবে তা শুধু রিয়াদ, মক্কা ও মদিনায় ক্ষেত্রে। নতুন ঘোষনা অনুযায়ী এই অঞ্চলগুলিতে সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬টা এর পরিবর্তে এখন দুপুর ৩টা থেকেই কারফিউ শুরু হবে। করোনাভাইরাস প্রতিরোধে সৌদি আরবে সকল প্রকার গনজমায়েত নিষিদ্ধ করা হয়েছে, এমনকি মসজিদে নামাজ পড়ানোও সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে। এছাড়াও রেস্টুরেন্টে বসে খাওয়া নিষেধ করা হয়েছে, এবং সকল প্রতিষ্ঠানকে কর্মচারীদের ঘরে বসে অনলাইনে কাজ করার সুযোগ দেবার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *