চট্টগ্রাম, , সোমবার, ১৯ অক্টোবর ২০২০

নুরুল আলম, চন্দনাইশ(চট্টগ্রাম) প্রতিনিধি

চন্দনাইশে করোনো ঠেকাতে যৌথ বাহিনীর টহল ও জরিমানা

প্রকাশ: ২০২০-০৩-২৭ ১৯:০৯:২৪ || আপডেট: ২০২০-০৩-২৭ ১৯:০৯:২৮

মো. নুরুল আলম, নিজস্ব প্রতিনিধি, চন্দনাইশ :: করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে চন্দনাইশে বিভিন্ন জায়গায় উপজেলা প্রশাসন, বাংলাদেশ সেনাবাহিনী ও থানা পুলিশের টিম যৌথভাবে অভিযান পরিচালনা করেছেন। বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা নেতৃত্বে এ যৌথ অভিযান পরিচালিত হয়।

উপজেলার দোহাজারী কাঁচা বাজার, জাফরাবাদ জামতল, বৈলতলী ইউনুচ মার্কেট, বরমা কালীরহাট ও বরকল বাংলা বাজা‌র চলাকালীন ক্রেতা/বি‌ক্রেতাগণ‌কে এ‌কে অপ‌রের কাছ থে‌কে দূরত্ব বজায় রে‌খে পণ‌্য ক্রয়/বিক্রয়ের পরামর্শ প্রদান করা, বিভিন্ন এলাকায় সামাজিক দূরত্ব বজায় রাখতে, হোম কোয়ারেন্টাই‌নে থাকা বি‌দেশ ফেরত প্রবাসী‌দের বাড়ী‌ বাড়ী গি‌য়ে প্রবাসীদের হোম কোয়া‌রেন্টাই‌ন নি‌শ্চিত করা, কিছু মু‌দির দোকা‌নদার‌কে নিত‌্য প্রয়োজনীয় প‌ণ্যের অ‌তি‌রিক্ত দাম নেয়ার এবং দোকা‌নের সাম‌নে দৃশ‌্যমান অবস্থায় প‌ণ্যের মূল‌্য তা‌লিকা না টাঙ্গা‌নোর অপরা‌ধে সর্ব‌মোট ৮২,৫০০/- টাকা জরিমানা করা হয়সহ জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনার পাশাপাশি বিভিন্ন এলাকায় মাইকিং এবং লিফলেট বিতরণ করেন তারা। এসময় জাফরাবাদ জামতল ও বৈলতলী ইউনুচ মার্কেট বাজারে মু‌দির দোকা‌নদার‌কে নিত‌্য প্রয়োজনীয় প‌ণ্যের অ‌তি‌রিক্ত দাম নেয়ার অপরাধে আজিজুর রহমান সওদাগরকে ২০ হাজার, বিকাশ বিশ্বাসকে ২০ হাজার, নুরুল ইসলাম সওদাগরকে ২০ হাজার ও দোহাজারী কাঁচা বাজারে দোকা‌নের সাম‌নে দৃশ‌্যমান অবস্থায় প‌ণ্যের মূল‌্য তা‌লিকা না টাঙ্গা‌নোর অপরা‌ধে আনোয়ার হোসেন ৫’শ, মোঃ নুর হাকিমম ৫’শ, মোঃ মানিক মিয়া ৫’শ, নুর মোহাম্মদ ৫’শ, সাইফুল ইসলাম ৫ ‘শ মোঃ ফিরোজ ৫ হাজার, মোঃ নাছির ৫ হাজার, আয়ুব আলী ৫ হাজার ও মোঃ ফোরকান সওদাগরকে ৫ হাজারসহ সর্ব‌মোট ৮২,৫০০/- টাকা জরিমানা করা হয়।

অভিযানে পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা, বাংলাদেশ সেনাবাহিনী মেজর মোঃ মশিউর রহমান, চন্দনাইশ থানার এসআই চলমাংসহ সেনাবাহিনী ও পুলিশ বাহিনী সঙ্গীয় টিম। সাথে ছিলেন ভূমি অফিসের কানুনগো শোকহরণ চাকমা, শিবলু, মিনার, ইউসুফ, বরুণ প্রমুখ।

সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখতে, বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে ও জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে উপজেলা প্রশাসন, বাংলাদেশ সেনাবাহিনী ও থানা পুলিশ যৌথভাবে এ অভিযান পরিচালনা করা হয়েছে।জনগণকে সতর্কতা নির্দেশ অবশ্যই মানতে হবে। না মানলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, এই অভিযান অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *