চট্টগ্রাম, , শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০

মিজবাউল হক চকরিয়া অফিস

করোনায় আতঙ্কের মধ্যেও পুলিশের মানবিকতা !

প্রকাশ: ২০২০-০৩-৩০ ২১:২৩:৫৫ || আপডেট: ২০২০-০৩-৩০ ২১:২৩:৫৯

মিজবাউল হক, চকরিয়া: করোনা ভাইরাস আতঙ্কের মধ্যেও মানবতার পরিচয় দিয়ে এগিয়ে এসেছেন এক পুলিশ কর্মকর্তা। তার নাম এএসআই সাজু প্রতাপ দাশ। বর্তমান চট্টগ্রাম সদরঘাট থানায় কর্মরত আছেন। তিনি বিগত সময়ে চকরিয়া থানার এএসআই হিসেবে দায়িত্ব পালনকালে অনেকবার মানবতার পরিচয় দিয়েছিলেন।

তিনি ৩০ মার্চ দুপুরে সাড়ে ১১টার দিকে দায়িত্ব পালনকালে সরকারি সিটি বালিকা উচ্চ বিদ্যালয়ের পার্শ্বস্থ ডাস্টবিন থেকে জীবিত একদিন বয়সী শিশুর উদ্ধার করে মানবতার পরিচয় দিয়েছেন। ওই শিশুকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ বিষয়ে জানতে চাইলে সদরঘাট থানার এ এসআই সাজু প্রদাপ দাশ বলেন, প্রতিদিনের ন্যায় সকালে ডিউটি করার জন্য সদর ঘাট থানা হইতে আইচ ফ্যাক্টরী রাস্তা দিয়ে সরকারী সিটি বালিকা উচ্চ বিদ্যালয়ে পাশে যাওয়ার সময় ডাস্টবিনে ১ দিন বয়সী একটি শিশু পড়ে থাকতে দেখতে পায়। তাকে তৎক্ষানিক উদ্ধার করে স্থানীয় সিটি কর্পোরেশনের মাতৃসদন হাসপাতালে নিয়ে যায়।

সেখান থেকে প্রাথামিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসি। বর্তমানে শিশুটি মোটামুটি সুস্থ আছে বলে কর্মরত চিকিৎসক জানান। সরঘাট থানার অফিসার্স ইনচার্জ এসএম ফজলুল রহমান ফারুকী বলেন, মোবাইল ডিউিটিতে থাকা এ এসআই সাজু প্রদাপ দাশ সরকারী সিটি বালিকা উচ্চ বিদ্যালয়ের ডাসবিরে জীবিত অবস্থায় এক দিন বয়সী একটি ফুটফুটে শিশু পড়ে থাকতে দেখে উদ্ধার করা হয়। তাৎক্ষনিক শিশুটি উদ্ধার করে দ্রুত হাসপাতালে নেওয়ার জন্য নির্দেশ দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *