চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

রাতের নিঃস্তব্ধতায় ত্রাণ কাঁধে হাঁটছে মানবিক ধুম!

প্রকাশ: ২০২০-০৪-০৯ ২১:০৪:১৮ || আপডেট: ২০২০-০৪-০৯ ২১:০৪:২১

মিরসরাই প্রতিনিধি , বীর কন্ঠ : জীবনের জন্য লকডাউন আবার জীবন বাঁচাতে পেটের ক্ষুধা নিবারণ।গভীর রাত যখন সবাই ঘুমিয়ে থাকে আরেকটি সুন্দর ভোরের প্রতীক্ষায়।তখন কর্মহীন হত্যদরিদ্র মানুষ গুলো তাকিয়ে কারো সাহায্যের আশায়।সে আশাকে আশার আলোয় ফুটিয়ে দিতে রাতের নিঃস্তব্ধতায় ত্রাণ কাঁধে সমাজের অসহায়,হতদরিদ্র,মধ্যবিত্ত এবং নিম্ন আয়ের মানুষ গুলোর কুটিরের দিকে হেঁটে চলছে মানবিক ধুমের এক ঝাঁক উদ্যোমী তরুণ।

মিরসরাই উপজেলার ধুম ইউনিয়নে ১৩০ টি পরিবারের মাঝে পৌঁছে দিয়েছেন খাদ্য সামগ্রী সংগঠনটি।যেখানে ছিলো ৫কেজি চাল,১কেজি তৈল, ৩কেজি আলু,১কেজি পেঁয়াজ, ১কেজি ডাল,আধা কেজি চিড়া এবং ১টি সাবান। কর্মহীন মানুষ গুলো পাশে দাঁড়ানোর ব্রত নিয়ে ফেসবুক ম্যাসেঞ্জারে গড়া ওঠে মানবিক ধুম নামে একটি সংগঠন।গত ৫ এপ্রিল ধুম ইউনিয়নের বাসিন্দা নিজামপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মেহেদী হাসান সায়মনে উদ্যোগে একটি ম্যাসেঞ্জার কনভারসেশন গ্রুপ খোলা হয় যার নাম দেওয়া হয়েছিলো মানবিক ধুম।এরপর সায়মনের ডাকে সাড়া দিয়ে আব্দুল্লাহ আল তানভির, লিমন আহমেদ, আব্দুল্লাহ আল মাহবুব,শাওন, মামুন,অপি, স্বচ্ছ, শাওন, সোহান নামে বেশ কয়েকজন তরুণ এগিয়ে আসতে থাকে।পুরো ইউনিয়ন ব্যাপী ব্যাপক সাড়া পেতে থাকে তারা।তারপর শুরু টাকা সংগ্রহের কাজ।

মোট ৬১ হাজার টাকা সংগ্রহ করে ইতিমধ্যে ১৩০ টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছে। মানবিক ধুমের উদ্যোক্তা মেহেদী হাসান সায়মন জানান,আমরা আমাদের জায়গায় থেকে চেষ্টা করেছি সবাই একসাথে থেকে একটা ফান্ড গঠন করার।প্রাথমিক পর্যায়ে আমরা ত্রাণ সামগ্রী বিতরণ করেছি এবং আরো কিছু ত্রাণ বিতরণ করবো।এভাবে পুরো উপজেলার ১৬ টি ইউনিটে সবাই যদি ঐক্যবদ্ধ থেকে কাজ করে তাহলে আশা করি কেউ অনাহারে দিন কাটাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *