চট্টগ্রাম, , বুধবার, ২১ অক্টোবর ২০২০

ফারুক খান তুহিন

পাটকলের ২২ শ্রমিকের দূর্দশার খবর পেয়ে ছুটে গেলেন ইউএনও

প্রকাশ: ২০২০-০৪-১০ ২০:৪৬:৪২ || আপডেট: ২০২০-০৪-১০ ২০:৪৬:৪৬

আব্বাস হোসাইন আফতাব, রাঙ্গুনিয়া: অনেকদিন ধরে পাটকল বন্ধ রয়েছে। কারোনার প্রভাবে কোথাও কাজ করতে বের হতে পারছেন না ২২ জন শ্রমিক। দুই মাস ধরে বেতন না পেয়ে অনেকটা পরিবার নিয়ে সংকটে পড়েছেন তাঁরা। খবরটি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো. মাসুদুর রহমানের কানে গেলে তিনি আজ শুক্রবার রাঙ্গুনিয়ায় অবস্থিত কর্নফুলি জুটমিল কলোনীতে নিজের গাড়িতে করে চাল-ডালসহ নানা নিত্য পণ্য সামগ্রী নিয়ে ছুটে যান।

পাটকলের উঠানে সামাজিক দুরত্ব বজায় রেখে তিনি ২২ জন শ্রমিককে নিত্যপণ্য তুলে দেন। এই সময়ে কর্নফুলি জুটমিলের ব্যবস্থাপক মো. নুরুল আলম ভুইঞা উপস্থিত ছিলেন। কর্নফুলি জুটমিল কার্যালয় সূত্রে জানা গেছে, সরকারি নির্দেশনায় ২৬ মার্চ থেকে পাটকল বন্ধ রয়েছে। দুই মাস ধরে বেতনও বকেয়া রয়েছে। এই সময়ে বেতন না পেয়ে তাঁরা অনেকটা মানবেতর দিন কাটাচ্ছেন।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান বলেন, ” এসব শ্রমিকরা কেউ স্থানীয় নয়। কাজ নাই, বেতনও নাই তাদের। তাঁদের পরিবার নিয়ে মানবেতর দিন কাটানোর খবর পেয়ে তাঁদের সহযোগিতা করতে পাশে দাঁড়ালাম। বিত্তবানদের উচিত এই সময়ে কর্মহীন দুস্থ মানুষের পাশে দাঁড়ানো। “।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *