চট্টগ্রাম, , সোমবার, ২৬ অক্টোবর ২০২০

কাইছার হামিদ

ক্যামেরার দিকে না তাকালেই চড়-থাপ্পড়!

প্রকাশ: ২০২০-০৪-১১ ২২:২৮:৪০ || আপডেট: ২০২০-০৪-১১ ২২:২৮:৪২

কাইছার হামিদ| ত্রাণ নেওয়ার সময় ক্যামেরার দিকে তাকাতে হবে। না তাকালে জুটবে চড়-থাপ্পড় আর দুর্ব্যবহার। এমন ঘটনাটি ঘটেছে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়ন কমপ্লেক্সে। শুক্রবার দুপুরে এমন ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ে। ফেসবুকে এ ঘটনার একটি ভিডিও ভাইরাল হলে ওই এলাকায় তোলপাড় সৃষ্টি হয়।

বাংলাদেশ পুলিশ’র ঊর্ধ্বতন কর্মকর্তা, সাতকানিয়া থানার সাবেক অফিসার ইনচার্জ এম. রফিকুল হোছাইন’র ব্যক্তিগত এফবি আইডিতে “অসহায় মানুষের সাথে তার আচরনটা কি !?” এমন স্ট্যটাস লিখে ভিডিও টি পোস্ট দেয়। ভিডিওটিতে দেখা যায়, দৌলতপুরে দরিদ্র দিনমজুর ও অস্বচ্ছল ব্যক্তিদের মাঝে সরকারি ত্রাণ সামগ্রী বিতরণ করার সময় ক্যামেরার দিকে না তাকানোর জন্য তাদের চড়-থাপ্পড় দিয়েছেন ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন বিশ্বাস মহি। শুক্রবার দুপুরে উপজেলার বোয়ালিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বিভিন্ন ওয়ার্ডের দরিদ্র, দিনমজুর, অস্বচ্ছল ব্যক্তিদের মাঝে সরকারি ত্রাণ সামগ্রী বিতরণ করার সময় মোবাইলে ছবি ধারণ করা হয়।

ত্রাণ দেওয়ার ছবি ধারণ করার সময় মোবাইলের দিকে তাকাতে বলেন ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন বিশ্বাস মহি। এসময় কেউ না তাকালে তার কপালে জুটছে চড় ও থাপ্পড়। মোবাইলের দিকে তাকাতে বাধ্য করা হয়। এসময় চেয়ারম্যানের চড়-থাপ্পড় খেয়ে অনেকের মুখের মাস্ক মুখ থেকে পড়ে যেতেও দেখা যায়। আবার ক্যামেরার দিকে না তাকানোর জন্য নারী ত্রাণ গ্রহীতাদের শাড়ির আঁচল ধরেও টানতে দেখা যায়। বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন বিশ্বাস মহির এমন কর্মকাণ্ডের ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে প্রশাসনসহ সর্বমহলে ব্যাপক আলোচনা সমালোচনা শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *