চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়ি সীমান্তে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে ফাঁকা গুলিবর্ষণ করেছে বিজিবি

প্রকাশ: ২০২০-০৪-১৩ ০১:৫১:৫৪ || আপডেট: ২০২০-০৪-১৩ ০১:৫২:০৫

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তে নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে ফাঁকা গুলি বর্ষণ করেছে বিজিবি। রবিবার (১২ এপ্রিল) ভোর সাড়ে ৫টার দিকে তুমব্রু সীমান্তের পশ্চিমকূল এলাকার ৩২ ও ৩৩ নম্বর পিলারের কাছে প্রায় অর্ধশতাধিক একটি রোহিঙ্গা দল সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করলে বিজিবি তাদের ছত্রভঙ্গ করতে এক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে।

এছাড়া পুরো সীমান্ত জুড়ে বিজিবি টহল ও নিরাপত্তা বাড়িয়েছে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন। কক্সবাজার বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার জানিয়েছেন গত কয়েকদিন থেকে বেশকিছু রোহিঙ্গা বান্দরবান ও কক্সবাজার সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে। রবিবার ভোরে এরকম একটি রোহিঙ্গা দলকে ছত্রভঙ্গ করতে বিজিবি এক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। স্থানীয় সূত্রগুলো জানিয়েছে করণা ভাইরাসের আতঙ্কে এসময় বেশ কিছু রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে।

ঘুমধূম ইউনিয়নের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ বলেন,
সম্প্রতি মায়ানমার বিভিন্ন সময়ে আটক দেড় শতাধিক রোহিঙ্গাকে কারাগার থেকে মুক্তি দেওয়ায় তারা হয়তো বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে। সারা বিশ্বে করোনা ভাইরাস নামক মহামারি রোগ মিয়ানমারেও ছড়িয়েছে বলে এমনও খবরাখবর শুনেছি। যদি এই তথ্য সঠিক হয়ে থাকে তাহলে আমাদের জন্য ভয়াবহ রূপ ধারণ করতে পারে। কোন মতে অনুপ্রবেশের ঘটনার মতো যেন না ঘটে সে দিকে সবাইকে সর্তকতা থাকতে হবে।

বিজিবি সূত্রে জানান, সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) কঠোর সর্তক অবস্থায় রয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *