চট্টগ্রাম, , শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০

বেলাল আহমদ বিশেষ প্রতিনিধি

বান্দরবানে করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু,নমুনা সংগ্রহ

প্রকাশ: ২০২০-০৪-১৪ ১৩:০০:৪৪ || আপডেট: ২০২০-০৪-১৪ ১৩:০৬:০২

বেলাল আহমদ ,বিশেষ প্রতিনিধি, বীর কন্ঠ : বান্দরবানের লামা পৌরসভার ২ ওয়ার্ডের পূর্ব নয়া পাড়া এলাকায় করোনার উপসর্গ নিয়ে আমির হোসেন (৪০) নামে একজনের মৃত্যু হয়েছে। লামা পৌরসভার ২নং ওয়ার্ডের পূর্ব নয়া পাড়া এলাকায় মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় নিজ বাড়িতে তার মৃত্যু হয়।সে নয়া পাড়া এলাকার সৈয়দ নুরের ছেলে।

ওই ব্যক্তির স্ত্রী জানান, গত ১ সপ্তাহ ধরে সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন তার স্বামী। মৃত্যুর পূর্বে তার স্বামীর বুকে ব্যথা, ঘনঘন বমি, গলা ব্যথা, জ্বর ও বুক ফুলে যাওয়ার মত লক্ষণ ছিল। লামা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক বলেন, ওই ব্যক্তি ও তার পরিবারের সবার নমুনা সংগ্রহ করছি। মোট ৩ পরিবারের ১৭ জনের করোনা নমুনা সংগ্রহ করা হয়েছে।

যত দ্রুত সম্ভব তা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হবে। নিহতের বাড়ি পরিদর্শন করেন লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (লামা সার্কেল) মো. রিজওয়ানুল ইসলাম,লামা থানার অফিসার ইনচার্জ (ওসি)মিজানুর রহমান, লামা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদুল হক, প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন বাদশা, শাকেরা বেগম,সাংবাদিক সহ প্রমুখ।

লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি বীর কন্ঠকে বলেন, সংশ্লিষ্ট পরিবারের সদস্য এবং তাদের নিকটতম প্রতিবেশীদের কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে এবং রোগীর সংস্পর্শে আশা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হলে পুরো গ্রামকেই লকডাউন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *