চট্টগ্রাম, , মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০

হিল্লোল দত্ত আলীকদম, বান্দরবান প্রতিনিধি

করোনা যুদ্ধে আলীকদমের তিন অগ্রগামী

প্রকাশ: ২০২০-০৪-১৯ ২১:০১:১৯ || আপডেট: ২০২০-০৪-১৯ ২১:০১:২৩

হিল্লোল দত্ত,আলীকদম প্রতিনিধি:

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশে গোটা দেশ লকডাউন। জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না। ঠিক তখনই নিজেদের জীবনের নিরাপত্তার কথা না ভেবে সামাজিক দূরত্ব বজায় রাখা, কোয়ারেন্টিন নিশ্চিত, অসহায় মানুষের কাছে খাদ্যসামগ্রী পৌঁছানো, দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ এবং মানুষকে ঘরে ফেরাতে কাজ করছেন আলীকদম জোনের জোন কমান্ডার লে.কর্ণেল সাইফ শামীম পিএসসি,আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মো: সায়েদ ইকবাল, আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী রকিব উদ্দিন। যেন প্রতিনিয়ত করোনার সাথে যুদ্ধ করে চলেছেন তারা তিনজন।

আলীকদম উপজেলার মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের বিভিন্ন উদ্যোগ ও নির্দেশনা বাস্তবায়নের জন্য নিরলসভাবে কাজ করছেন তারা। সকাল হলেই প্রতিদিন বেড়িয়ে পড়েন উপজেলার বিভিন্ন হাট-বাজারে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সেনবাহিনী ও পুলিশ সদস্যদের সঙ্গে নিয়ে দিনরাত মাঠে থাকছেন তারা।

সরেজমিনে দেখা গেছে, এলাকাবাসীকে সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং হাটবাজারে ও রাস্তায় অযথা ঘুরাফেরা না করার জন্য কঠোর বার্তা দিয়ে যাচ্ছেন এই তিন কর্মকর্তা।এসবের পাশাপাশি অসহায়,দুস্থ ও কর্মহীন মানুষের মাঝে নগদঅর্থ সহ খাদ্যশস্য বিতরন করে যাচ্ছেন প্রতিনিয়ত।

এ ছাড়াও পৃথকভাবে করোনা মোকাবেলায় সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য সচেতনতা ও লগডাউন মেনে চলার বিষয়ে প্রতিনিয়ত এলাকায় মাঠ চষে বেড়াচ্ছেন জোন কমান্ডার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা।অন্যদিকে আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী রকিব উদ্দিন তার থানার সকলকে নিয়ে দিনরাত করোনা প্রতিরোধে কাজ করে যাচ্ছেন যাতে সামাজিক দূরত্ব বজায় রাখে উপজেলাবাসী। সাথে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরাও কাজ করে যাচ্ছেন।

আলীকদম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিন বলেন, জোন কমান্ডার লে.কর্ণেল সাইফ শামীম পিএসসি,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সায়েদ ইকবাল, থানা অফিসার ইনচার্জ কাজী রকিব উদ্দিন জীবনের ঝুঁকি নিয়ে রাতদিন করোনা সংক্রমণ প্রতিরোধে এবং মানুষকে ঘরে ফেরাতে যেভাবে আন্তরিক হয়ে কাজ করে যাচ্ছেন, তা সত্যিই প্রশংসনীয়। তাদের মতো কর্মকর্তারাই পারে নিষ্ঠার সাথে মেধা ও শ্রম দিয়ে সোনার বাংলাদেশ গড়তে।’

উপজেলা নির্বাহী অফিসার মো: সায়েদ ইকবাল বলেন, আলীকদমে করোনা প্রতিরোধে সরকারি নির্দেশ যাতে উপেক্ষিত না হয় এবং জনসাধারণ সচেতন হয় সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। যাতে মানুষ করোনা থেকে মুক্তি পায়।এসময় তিনি আরো বলেন,আমরা অসহায় ও কর্মহীনদের খুঁজে খুঁজে ত্রান সহায়তা দিচ্ছি যাতে তারা কষ্ট না পায়।এসময় তিনি এ দূর্যোগ সময়ে সকলের কাছে সহযোগীতা কামনা করেন।

আলীকদম সেনাজোনের জোন কমান্ডার সাইফ শামীম পিএসসি বলেন, উপজেলাবাসীকে নিরাপদে রাখতে সৃষ্ট দূর্যোগ মোকাবোলায় সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। করোনা মোকাবেলায় জনসচেতনতার কোনো বিকল্প নেই। আশা করি করোনা যুদ্ধে আমরা জয়ী হবো। তবে সকলের প্রতি আমার অনুরোধ প্রয়োজন ছাড়া ঘর থেকে কেউ বের হবেন না।’কারো কোনো অসুবিধা থাকলে সাথে সাথে আমাদের জানাবেন,আমরা দ্রুততার সাথে আপনাদের সেবা দিতে প্রস্তুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *