চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

শফকত হোসাইন চাটগামী বাঁশখালী প্রতিনিধি

বাঁশখালীতে আবারো ৫ হাজার পরিবারের মাঝে চেয়ারম্যান লেয়াকত আলীর ত্রাণ বিতরণ

প্রকাশ: ২০২০-০৪-১৯ ২১:০৯:২৭ || আপডেট: ২০২০-০৪-১৯ ২১:০৯:৩২

শফকত হোসাইন চাটগামী, বাঁশখালী :

করোনা লকডাউনে ক্ষতিগ্রস্থ বাঁশখালী উপজেলার গন্ডামারাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে আবারো ৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন গন্ডামারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. লেয়াকত আলী। এর আগে বিভিন্ন দফায় গন্ডামারা বড়ঘোনায় প্রায় ২ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছিল। এনিয়ে ৭ হাজার পরিবারের মাঝে লেয়াকত আলীর পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হয়েছে বলে জানা গেছে।
গন্ডামারা ইউনিয়ন ছাড়াও পার্শ্ববর্তি চাম্বল, শীলকূপ, সরল, কাথরিয়া ও বাহারছড়া ইউনিয়নের দেড় হাজার পরিবারসহ ৫ হাজার পরিবারের মাঝে গত শুক্র ও শনিবার এই ত্রাণ পৌছে দেয়া হয়। পর্যায়ক্রমে আরো কয়েক হাজার পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী প্রদান করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
ত্রাণ বিতরণের ধারাবাহিকতায় গতকাল শনিবার (১৮ এপ্রিল) গন্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনা গ্রামে ১ হাজার ৪৫ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। বিতরণকৃত এই ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে প্রতি পরিবারকে ২৫ কেজি করে চাউল, ১ কেজি পিঁয়াজ, ১ কেজি মশুর ডাল, ১ লিটার ভোজ্য তেল ও ১টি সাবান। চেয়ারম্যান মো. লেয়াকত আলীর ব্যক্তিগত তহবিল হতে প্রদত্ত এই ত্রাণ সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন স্থানীয় সমাজ সেবক আবু আহমদ, বিএনপি নেতা রেজাউল করিম ও আলমগীর মাহফুজসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
এ ব্যাপারে চেয়ারম্যান মো. লেয়াকত আলী জানান, ‘সারাদেশে লকডাউনের ফলে ক্ষতিগ্রস্থ অসহায় পরিবারের কিছুটা দুঃখ দুর্দশা লাঘবে আমার ব্যক্তিগত পক্ষ থেকে এই খাদ্য সামগ্রী প্রদান করে যাচ্ছি। ইতিমধ্যে আমার গন্ডামারা ইউনিয়নে ৫ হাজার ১শ’ ৩০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী প্রদান করা হয়েছে। আমার ইউনিয়ন ছাড়াও বিভিন্ন ইউনিয়নের ১ হাজার ৫শ’ ৪৫ অসহায় পরিবারের তালিকা প্রণয়ন করা হয়েছে। আজ রবিবার (১৯ এপ্রিল) চাম্বল ইউনিয়নে তালিকাভুক্ত অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। পর্যায়ক্রমে অন্যান্য ইউনিয়ন গুলোতেও তালিকাভুক্ত অসহায় পরিবারের মাঝে এই ত্রাণ বিতরণ কার্যক্রম চালানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *