চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

আব্বাস হোছাইন আফতাব রাঙ্গুনিয়া প্রতিনিধি, চট্টগ্রাম।

৩৩৩ নম্বরে ফোন, মধ্যবিত্তের বাড়িতে খাদ্য পাঠালেন ইউএনও

প্রকাশ: ২০২০-০৪-১৯ ২২:২৪:৪৫ || আপডেট: ২০২০-০৪-১৯ ২২:২৪:৫০

নিজস্ব প্রতিনিধি:

৩ সদস্যের পরিবার আয়শা নুরের (ছদ্ম নাম)। ওদিকে স্বামী সৌদি আরব থাকেন। দীর্ঘদিন তিনি বেকার। করোনা পরিস্থিতির কারনে গৃহবন্দী রয়েছেন। বাড়িতে টাকাও পাঠাতে পারছেন না কয়েক মাস ধরে। এতদিন ধারদেনা করে চলছিল তাঁর সংসার। স্বামী বিদেশ থাকেন আশেপাশে কাউকে বলতেও পারছেন না লজ্জায়। দেশের বর্তমান পরিস্থিতিতে তিনিও সমস্যায় পড়েছেন। দুদিন ধরে ঘরে খাবার নেই। সরকারি তথ্য সেবার ৩৩৩ নম্বরে ফোন করেন আয়শা গতকাল শনিবার(১৮ এপ্রিল) দুপুরে খাবার নিয়ে বাড়িতে হাজির হন স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন রাঙ্গুনিয়া ব্লাড ব্যাংকের দুই সদস্য। আয়শা উপজেলার স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের শান্তিনিকতেন এলাকার বাসিন্দা। তাঁর বাড়িতে চাল, ডালসহ খাবারসামগ্রী ইউএনওর পক্ষে তুলে দেয়া হয়।
ইউএনও মো. মাসুদুর রহমান বলেন, ” পরিবারটি খুবই অসহায়। নিরুপায় হয়ে সরকারি জরুরী সেবার নাম্বারে ফোন করে পরিবারটি সহযোগিতা চান। জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাবারসামগ্রী পৌঁছে দেয়া হয়।
সহায়তা পেয়ে তিনি বলেন, এলাকার একজনের কাছে ৩৩৩ নম্বর পেয়ে সাহস করে ফোন করি। আমার পরিবারের সমস্যার কথা বলি। বিপদের সময়ে পাঁশে দাঁড়ানোয় তিনি ইউএনওসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানান। উপজেলা নির্বাহী কার্যালয় সূত্র জানায়, ইউএনও এক সপ্তাহে উপজেলার বিভিন্ন এলাকা থেকে খোঁজ পেয়ে এই রকম ২০ পরিবারকে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন। এই বিষয়ে জানতে চাইলে স্বেচ্ছাসেবী সংগঠন রাঙ্গুনিয়া ব্লাড ব্যাংকের এডমিন(প্রশাসক) হাবীবুর রহমান ও আদনান ফাহিম বলেন, ” সরকারি খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার কাজটি আমরা স্বেচ্ছায় করছি। ইউএনও মহোদয় বিভিন্ন এলাকায় খবর নিয়ে কর্মহীন মধ্যবিত্ত ২০ পরিবারকে আমাদের মাধ্যমে খাদ্য সামগ্রী পৌঁছান। এসব পরিবার সমস্যার কথা আশে পাশের কাউকে বলতেও পারছিলনা। তাঁদের অনেকের অনুরোধে রাতে খাবার পৌঁছানো হয়। কয়েকদিন ধরে রাঙ্গুনিয়া ব্লাড ব্যাংক”র ৪০ জনের একটি দল বিভিন্ন এলাকায় খাদ্য সহায়তা পৌঁছানোর কাজটি করছেন বিনা খরচে। “

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *