চট্টগ্রাম, , শনিবার, ৫ ডিসেম্বর ২০২০

মো: নুরুল আলম, চন্দনাইশ(চট্টগ্রাম) প্রতিনিধি

চন্দনাইশে করোনা দুর্যোগে অসহায়দের পাশে গাছবাড়িয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ফোরকান

প্রকাশ: ২০২০-০৪-২১ ২০:২০:০৩ || আপডেট: ২০২০-০৪-২১ ২০:২০:০৭

মো. নুরুল আলম, চন্দনাইশ ::

করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশের ন্যায় চট্টগ্রামেও চলছে অঘোষিত লকডাউন। আর এতে কর্মহীন হয়ে পড়েছে চট্টগ্রামে চন্দনাইশ উপজেলার
হাশিমপুর ইউনিয়নে বিভিন্ন পাড়া-গ্রামের সাধারন খেটে খাওয়া ও গরীব দুখী কর্মহীন শত শত পরিবার। উক্ত অসহায় পরিবারদের মধ্য হতে ১৫০ টি পরিবারের পাশে দাঁড়ালেন নিজস্ব অর্থায়ানে উপজেলার শতবর্ষী বিদ্যাপীঠ গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও ক্রিড়া সংগঠক চৌধুরী আমির মোহাম্মদ ফোরকান।

গত বৃহস্পতিবার থেকে মঙ্গলবার পর্যন্ত এসকল দুস্থ ও অসহায় পরিবারের বাড়িতে বাড়িতে ভ্যানযোগে ত্রাণ সামগ্রী পৌঁছে দিলেন।

এ সময় উপস্থিত ছিলেন হাশিমপুর ইউনিয়নের মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি মহিম, সহ-সভাপতি আবদুল আলিম, সাধারণ সম্পাদক মোঃ মিনার, যুগ্ন সম্পাদক মোঃ মাসুক, সাংগঠনিক সম্পাদক খোরশেদ ও ইমনসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ।

ত্রাণ বিতরণের পূর্বে গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও ক্রিড়া সংগঠক চৌধুরী আমির মোহাম্মদ ফোরকান বলেন, ‘নোভেল-১৯’ করোনা ভাইরাসের প্রভাবে সারা বিশ্বে চলছে দুঃসময়। দিন যত যাচ্ছে ততই করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। দেশ লকডাউন না হওয়ার পূর্বেই অনেকে না খেয়ে দিন পার করছে। দেশের এমন বৈশ্বিক এই বিপর্যয়ের কঠিন পরিস্থিতিতে বর্তমান দেশ ব্যাপি করোনা ভাইরাসের ভয়াল আক্রমণে কর্মজীবী মানুষ যেমন কর্মহীন হয়ে পড়েছে ঠিক তেমনই আমার হাশিমপুর ইউনিয়নের বিভিন্ন পাড়া-গ্রামের দিনমজুর পরিবাররা আজ গৃহবন্দী অবস্থায় না খেয়ে জীবন যাপন করছে।

তিনি আরো বলেন এই মুহূর্তে আমরা গরীব দুঃখী মানুষের পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি আগামীতে আমরা তাদের সঙ্গে যেন থাকতে পারি সে লক্ষ্যেই আজ কিছু সহযোগিতা প্রদান করলাম আগামীতেও করবো।

এমন এক দূর্যোগ মূহুর্তে সমাজের বিত্তশালীদের কর্মহীন অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য তিনি আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *