চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২ মে ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়িতে জমি নিয়ে বিরোধঃ হামলায় আহত ৩

প্রকাশ: ২০২০-০৪-২৭ ২২:৫১:৩৮ || আপডেট: ২০২০-০৪-২৭ ২২:৫১:৪২


মোঃ জয়নাল আবেদীন টুক্কু


নাইক্ষ্যংছড়ি উপজেলার দুর্গম দৌছড়ি ইউনিয়নের গুরুন্না কাটা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মৃত নুর আহাম্মদ ছেলে ফজলুর করিম (৩৫)-সহ ৩ জন গুরুতর আহত হয়েছেন। ৭ এপ্রিল রাত আনুমানিক দেড়টার দিকে এ ঘটনা ঘটে। আহত অন্যরা হলেন আবদুল কাদের (৫০) ও তার ছেলে হাবিবুল্লাহ (১৮)
তাদের দুই জনকে প্রথমে কক্সবাজা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে ফজলুর করিমকে সেন্টার হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে তার অবস্থা আশংকা জনক বলে জানান স্থানীয়রা। স্থানীয় শমশুল আলমসহ এলাকাবাসী জানান,একই এলাকার হাফেজ আহাম্মদ গংদের সাথে জায়গাজমি নিয়ে বিরোধ চলে আসছিল।
উক্ত জমি বিরোধের জের ধরে ঐদিন গভীর রাতে হাফেজ আহাম্মদের নেতৃত্বে তার ছেলে মহিদুল আলম, মাহাবুল আলমসহ ৫/৬ জন সন্ত্রাসী ঘুমান্ত অবস্থায় প্রথমে ফজলুর করিমকে মাতা ও হাটুর নিচে দা ও লোহার রট দিয়ে গুরুতর আঘাত করেন। তার আত্মচিৎকারে কাদের ও হাবিবউল্লাহ এগিয়ে আসলে তাদের উপরও এলপাতাড়ি দা ও লোহার রট দিয়ে হামলা করে এতে তারা গুরতর আহত হয়।
আহত আবদুল কাদের জানান হাফিজ ও তার ছেলেসহ অপরিচিত ৫/৬ জন মিলে অতর্কিত কুপিয়ে আমাদের জখম করে। তারা জবরদখল করে জমি নিতে চায়। তবে, হামলায় নেতৃত্বদানকারী হাফিজ এই ঘটনায় তাদের পরিবারের জড়িত থাকার কথা অস্বীকার করে বলেন, আর কারা হামলা চালিয়েছে তা বলতে পারব না।
নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইমরান হবলেন , নিরীহদের ওপর সন্ত্রাসী হামলা হয়েছে, অথচ পুলিশ করোনার কারণে মামলা নিতে চাচ্ছে না এটা দুখঃজনক। তিনি সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। দোছড়ি ইউপি চেয়ারম্যান হাবিবউল্লাহ ঘটনার সততা স্বাকীর করে প্রয়োজনিয় ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *