চট্টগ্রাম, , সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

মক্কা-মদিনা ও জেদ্দায় করোনায় আরো ৫ বাংলাদেশির মৃত্যু

প্রকাশ: ২০২০-০৪-২৮ ২০:৪৮:২৪ || আপডেট: ২০২০-০৪-২৮ ২০:৪৮:২৮

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি-

সৌদি আরবের মক্কা-মদিনা ও জেদ্দায় করোনা ভাইরাসে আরও ৫ বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধা রেজাউল করিম বাবুল (৪০), সিরাজুল ইসলাম (৪৬), মোহাম্মেদ হোসেন (৩৮), নুরুল ইসলাম (৪৮) মৃত্যু হয়েছে।

(১) পবিত্র নগর মদিনায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরেক রেমিটেন্স রেজাউল করিম বাবুল (৩৮) নামে এক বাংলাদেশী যুবকের মৃত্যু হয়েছে।

জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্ট আক্রান্ত হয়ে মদিনার ওহুদ হাসপাতালে ভর্তি হন। শরীরের পরীক্ষা পর করোনা শনাক্ত হয় পরে শারিরিক অবস্থা অবনীত হলে তাকে হাসপাতালের জরুরী বিভাগ আইসিইউতে রাখা হয়। চিকিৎসাধীন অবস্থায় আজ মৃত্যু হয় এ রেমিটেন্স যোদ্ধা।
তার বাড়ী চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার লোহাগাড়া সদর ইউনিয়নের উজির ভিটা গ্রামের মরহুম মাষ্টার আলী আহমদের বড় ছেলে।

২/ জ্বর সর্দিকাশি নিয়ে কয়েক দিন আগে মোহাম্মদ বেলাল হোসেন কিং ফয়সাল হাসপাতালে ভর্তি হন। পরে করেনা শনাক্ত হয়। চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নে।
৩/ শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে সিরাজুল ইসলাম সৌদি আরবের একটি হাসপাতালে ভর্তি হন চিকিৎসা অবস্থায় মারা যান। তার বাড়ী চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার দ্বীপ চরতী গ্রামে।

৪/ জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে মোহাম্মদ নুরুল ইসলাম জেদ্দার একটি হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
আরেক জনের মৃত্যু খবর পাওয়া গেলে এখোন নাম পাওয়া যায়নি।

এদিকে, করোনায় আজ ৮ জনের মৃত্যু-সৌদি আরবে নতুন করে আক্রান্ত ১২৬৬ জন, ২৮ এপ্রিল সবশেষ তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১২৬৬জন। মোট আক্রান্তের সংখ্যা ২০০৭৭জন। মারা গেছে ৮জন, এই নিয়ে দেশটিতে মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছেন ১৫২জনে। অন্যদিকে সুস্থ হয়েছেন ২৫৩ জন, দেশটিতে সর্বমোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৭৮৪জন। তথ্যসূত্রে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *