চট্টগ্রাম, , শনিবার, ৫ ডিসেম্বর ২০২০

বেলাল আহমদ বিশেষ প্রতিনিধি

লামার প্রথম করোনা রোগী রাশেদা সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ফুল হাতে

প্রকাশ: ২০২০-০৫-০৯ ২১:২১:২০ || আপডেট: ২০২০-০৫-০৯ ২১:২১:২২

বেলাল আহমদ, লামা:

বান্দরবানের লামা উপজেলার প্রথম করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ফুল হাতে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে থেকে ১৮ দিন চিকিৎসা নিয়ে সুস্থ হন তিনি।

শনিবার (৯ মে’২০২০) বেলা ১১টার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক দল তাকে করোনা মুক্ত ঘোষণা দিয়ে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদুল হক ও সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন সহ হাসপাতালের অন্যান্য ডাক্তার নার্সরা।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মহাম্মদুল হক বলেন, লামায় করোনা ভাইরাসে আক্রান্ত প্রথম রোগীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হয়।

গত ১৬ এপ্রিল রাশেদা বেগমের নমুনা সংগ্রহ করা হয় ২০এপ্রিল তার পজেটিভ রিপোর্ট আসে ২১এপ্রিল তাকে লামা হাসপাতালে আইসোলেশনে আনা হয়।গত ২/৩ মে তার পুনরায় নমুনা সংগ্রহ করে এবং ৮ মে তার নেগেটিভ রিপোর্ট আসে আজ ৯মে তাকে করোনা মুক্ত ঘোষণা দিয়ে আনুষ্ঠানিকভাবে বিদায় জানানো হয়।

এদিকে বান্দরবানের লামায় গত ৪ দিন আগে আরো একজনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়ছে, এ নিয়ে উপজেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাড়ালো ২ জন। সে উপজেলা ফাঁসিয়াখালী ইউপির গয়াল মারা গ্রামের বাসিন্দা। গত ৩ মে চকরিয়া হাসপাতালে তার নমুনা দিলে ৫ মে রাতে তার করোনা রিপোর্ট পজেটিভ আসে। পরের দিন সকালে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ প্রশাসন গিয়ে আক্রান্ত রোগীর বাড়ি ও এলাকা লকডাউন করে তার পারিবারিক আইসোলেশন নিশ্চিত করেন। পরে অবস্থার উন্নতি না হলে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক।

তিনি আরো বলেন, করোনা রোগীদের চিকিৎসা সেবা দেওয়ার ক্ষেত্রে আমার সহকর্মীরা সীমাহীন আন্তরিকতা ও পেশাদারিত্বের পরিচয় দিয়েছেন। তাদের অক্লান্ত পরিশ্রমের কারণেই করোনা জয়ের সাফল্য তুলতে পেরেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *